সহবাস কখন করতে হয়-কতদিন পর পর সহবাস করা ভালো

  সুপ্রিয় পাঠক বৃন্দ আজকের আর্টিকেলের বিষয় হচ্ছে প্রথম যৌন মিলন কোন বয়সে হওয়া উচিত এবং কতদিন পর পর সহবাস করা ভালো তাহলে আজকে আপনারা আমাদের এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন তাহলে আপনারা প্রথম যৌন মিলন কোন বয়সে হওয়া উচিত এবং কতদিন পর পর সহবাস করা ভালো তার সম্পর্কে জানতে পারবেন।

সহবাস

সূচিপত্রটি দেখে নিন

বন্ধুরা আমাদের পুরো আর্টিকেলটি যদি আপনি মনোযোগ সহকারে পড়েন কোন জায়গায় স্কিপ না করে তাহলে আপনাদের মনে যত রকমের প্রশ্ন রয়েছে যেমন প্রথম যৌন মিলন কোন বয়সে হওয়া উচিত এবং কতদিন পর পর সহবাস করা হলো সে সম্পর্কে আজকে আমরা আপনাদের সামনে বিস্তারিত আলোচনা করব তাই আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক। তাহলে বলুন তো আজকের আর্টিকেলের বিষয়টা কি? আর্টিকেলের বিষয়টি হল প্রথম যৌন মিলন কোন বয়সে হওয়া উচিত এবং কতদিন পরপর সহবাস করা ভালো।

সহবাস কখন করতে হয়

বন্ধুরা সহবাস যেহেতু একটি বিবাহিত নারী পুরুষের জন্য বৈধ সম্পর্ক তাই একজন প্রাপ্ত বয়স্ক নারী পুরুষ যে কোন দিন যেমন দিন অথবা রাতে সহবাস করতে পারেন বেশিরভাগ পুরুষদের মধ্যে দেখা যায় যে তারা রাতের বেলায় সহবাস করা এড়িয়ে চলতে চাই সাধারণত তারা দিনের বেলাতেই সহবাস করার গুরুত্বপূর্ণ সময় হিসেবে বেছে নেই কিন্তু না বেশিরভাগ নারী রাতের বেলায় সহবাস করতে আগ্রহী হয়ে পড়ে তাই সহবাস করার জন্য স্বামী-স্ত্রী দুজনকে কিন্তু যৌনআকাঙ্খার প্রতি আগ্রহ জমাতে হবে।

স্ত্রী সহবাস কখন করতে হয়ঃ

  • আপনার স্ত্রী যখন হায়েস চলাকালীন অবস্থায় থাকবে তখন যৌন মিলন করা নিষেধ।
  • ইসলামের গুরুত্বপূর্ণ একটি ইবাদত হলো রোজা তাই রোজা থাকা অবস্থায় সহবাস করা হারাম তবে আপনি যদি রমজান মাসে সহবাস করতে চান তাহলে রাত্রিবেলায় সহবাস করতে পারেন কেননা দিনের বেলায় সহবাস করা নিষিদ্ধ কেউ যদি ইচ্ছাকৃত অবস্থায় সঙ্গম করে ফেলে তাহলে তাকে তওবা করতে হবে এবং সেই রোজার কাফফারা অনুযায়ী তাকে রোজার কাযা আদায় করতে হবে এবং কাফফারা দিতে হবে।
  • হজ্জ বা ওমরাহ করার সময় ইহরাম বাধা অবস্থায় স্ত্রী সহবাস নিষিদ্ধ। 
  • আরবিঃاَلۡحَجُّ اَشۡهُرٌ مَّعۡلُوۡمٰتٌ ۚ فَمَنۡ فَرَضَ فِیۡهِنَّ الۡحَجَّ فَلَا رَفَثَ وَ لَا فُسُوۡقَ ۙ وَ لَا جِدَالَ فِی الۡحَجِّ ؕ وَ مَا تَفۡعَلُوۡا مِنۡ خَیۡرٍ یَّعۡلَمۡهُ اللّٰهُ ؕؔ وَ تَزَوَّدُوۡا فَاِنَّ خَیۡرَ الزَّادِ التَّقۡوٰی ۫ وَ اتَّقُوۡنِ یٰۤاُولِی الۡاَلۡبَابِ ﴿۱۹۷
  •  অর্থঃ"মহান আল্লাহ তাআলা বলেছেন, হজ্জের সুবিদিত মাস শাওয়াল, জিলকদ ও জিলহজ্জ মাসে হজ হয় যারা এই মাসগুলোতে হজ করার জন্য মনের মধ্যে দৃঢ় সংকল্প তৈরি করবেন তারা যেন আমাদের সময় স্ত্রী সহবাস বিভিন্ন রকম পাপ কাজ এবং নানাবিধ ঝগড়া বিবাদ না করে"(সূরা বাকারাহঃ আয়াত নং,১৯৭)
  • মসজিদে রমজান মাসের শেষ দশকের ইতিকাফের  সময়।
  • স্ত্রীর গর্ভপাতের ৪০ দিন সময় পর্যন্ত নিষিদ্ধ
  • যদি কর্ম ব্যস্ততা বেশে থাকে তাহলে আপনার জন্য সহবাস করা উচিত না।
  • মাতাল অবস্থায় বা নেশাগ্রস্থ অবস্থায় সহবাস না করা উত্তম।

প্রথম যৌন মিলন কোন বয়সে হওয়া উচিত?

আমাদের মাঝে এখনো অনেক ব্যক্তি রয়েছে যারা যৌন মিলন বা যৌন সম্পর্ক কখন করতে হয় বা কোন বয়সে করা উচিত তা জানে না। যার জন্য তারা সম্পূর্ণরূপে যৌন সুখ অনুভব করতে পারে না। যৌন সম্পর্কের পূর্বে যে সমস্ত প্রস্তুতি নেওয়া উচিত সে সমস্ত প্রস্তুতি নিয়ে তাদের কোন ধারণা থাকে না। তাই আপনার যদি প্রথম যৌন মিলন কোন বয়সে হওয়া উচিত তা সম্পর্কে অবশ্যই আপনাদেরকে জেনে নিতে হবে তাহলে আজকে আমরা আপনাদের সামনে যৌন মিলন কত বয়সে হওয়া উচিত সে সম্পর্কে আলোচনা করব সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ সহকার করবেন।

আরো পড়ুনঃ বিয়ের প্রথম রাতের আমল ও সুন্নত-বাসর রাতের নিয়ম কানুন 

বর্তমানে বাংলাদেশের রাষ্ট্রীয় সরকার ছেলে ও মেয়েদের বিবাহের বয়স নির্ধারণ করে দিয়েছে তারা এই বয়সটি অনেক পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে নির্ধারণ করে দিয়েছে। আমাদের দেশে মেয়েদের বিয়ের সর্বনিম্ন বয়স ১৬ থেকে ১৮ বছর এবং পুরুষদের জন্য ২১ বছর বয়স পর্যন্ত প্রযোজ্য। এই মানুষটি নির্ধারণ করার একটি কারণ হলো একটি নারী 18 বছর বয়স আমার পূর্বে যৌন মিলনের জন্য সে সম্পূর্ণরূপে প্রস্তুত নয় এবং ১৮ বছর পূর্বে যদি কোন নারী যৌন মিলনে মিলিত হয় তাহলে তার বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হয় এবং তাছাড়া ১৮ বছর বয়সের ক্ষেত্রে তাদের জন্য অনেক কষ্টসাধ্য হয়ে যায় যার ফোনে তাদের শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত হতে হয়।

তাই যৌন মিলনের সম্পূর্ণ প্রশান্তি নিতে হলে অবশ্যই নারীদের জন্য ১৮ বছর বয়স পর্যন্ত এবং ছেলেদের জন্য ২১ বছর বয়স হতে হবে তাছাড়া তারা তাদের যৌন মিলনের পরিপূর্ণ তৃপ্তি লাভ করতে পারবেনা এবং তাদের শারীরিক ও মানসিক সমস্যা সহ নানা রকম সমস্যা দেখা দিবে তাই তাই সকল নারী ও পুরুষের উচিত নারীদের জন্য ১৮ বছর এবং পুরুষের জন্য ২১ বছর বয়সের পূর্বে যৌন মিলনে সম্পর্ক তৈরি করা। আশা করি আপনারা আমাদের উপরোক্ত বিষয়গুলো পড়ে প্রথম যৌন মিলন কত বছর বয়সে হওয়া উচিত তা সম্পর্কে জানতে পেরেছেন।

স্ত্রী সহবাস কেন করতে হয়?

বন্ধুরা স্ত্রী সহবাস কেন করতে হয়  আজ আমি আপনাদের সামনে খুব সুন্দর হবে আলোচনা করতে চলেছি প্রত্যেকটি যুবক এবং যুবতীর বা নয় এবং নারীর যখন যৌবনের পদার্পণ করে তখন তাদের একটি আনন্দ অনুভূতির সৃষ্টি হয় এই এই সহবাস করার। প্রত্যেকটা নর নারীর জীবনে এই যৌবনে পদার্পণ করার পর যৌন চাহিদার সম্পর্ক পূরণ করার জন্য যে আনন্দ অনুভূতির সৃষ্টি হয় সেই আনন্দ অনুভূতি মেটানোর জন্য সহবাস করা হয়।

আরো পড়ুনঃ গর্ভধারণ ছাড়া মাসিক দেরিতে হয় কেন-অনিয়মিত মাসিক কেন হয়

প্রতিটি নর এবং নারীর মাঝে এই যৌন চাহিদা রয়েছে আর এই যৌন চাহিদা পূরণ করার জন্যই নর এবং নারী একে অপরের সাথে মিলিত হয়ে থাকে বা সহবাস করে থাকে। অনেক পুরুষই রয়েছেন যারা বিয়ের পূর্বে ভেবে থাকেন যে তারা বিয়ের পরে সহবাসের সঙ্গে যুক্ত থাকবেন কিন্তু একজন পুরুষ দিনে তার পুরুষোত্তকে জাগিয়ে তিন থেকে চারবার একজন নারীর সঙ্গে মিলিত হতে পারবে।

স্বামী-স্ত্রী বা একজন নর এবং নারী তাদের শারীরিক বা দেহের দৈহিক চাহিদা পূরণ করার জন্য যে যৌন চাহিদা বা আকাঙ্ক্ষা তৈরি করে বা পূরণ করে তাকে সহবাস বলা হয়।

কতদিন পর পর সহবাস করা ভালো-কতদিন পর পর সহবাস করা উচিত

বন্ধুরা এতক্ষণ আমরা আপনাদের সামনে আলোচনা করলাম যৌন মিলন কোন বয়সে করা উচিত এবং সহবাস কেন করতে হয় এবার আপনাদের সামনে যে বিষয়টি উপস্থাপন করতে চলেছে তা হল কতদিন পর পর সহবাস করা ভালো আপনাদের অনেকেরই মাথায় আসতে পারে যে কতদিন পর পর সহবাস করা উচিত বা কতদিন পর সহবাস করা ভালো এ ধারণাটি আপনাদের একদমই ভুল বলে বিবেচনা করা হয়েছে। কেননা সহবাস করার জন্য কোন নির্দিষ্ট সময় বা ক্ষন নেই আপনি যখন আপনার ইচ্ছা অনুভূতি জাগ্রত হবে তখনই আপনি স্ত্রী সহবাসে লিপ্ত হতে পারবেন সেটা দিনে বা রাত্রে আপনার ইচ্ছা অনুযায়ী।

আরো পড়ুনঃ প্রাকৃতিকভাবে সেক্স বাড়ানোর উপায়

কিন্তু বর্তমান সময়ের আমরা বিজ্ঞান থেকে আমরা যে বিষয়টি জানতে পেরেছি তা হল ২৫ থেকে ৩০ বছর বয়সে যুবক এবং যুবতীর সপ্তাহে অন্তত তিনবার এবং ৪০ থেকে ৫০ এর মধ্যে যাদের বয়স তাদের বয়স 50 থেকে 60 এর মধ্যে তাদের মাসে এক থেকে দুইবার। তবে যে সকল পুরুষ নারী নতুন বিয়ে করেছে তাদের ৪০ বছর বয়সে কম হলে তারা যখন তখন সহবাস করতে পারে।

বন্ধুরা আশা করছি আপনারা বুঝতে পেরেছেন যে কতদিন পরপর সহবাস করা উচিত বা কতদিন পর পর সহবাস করা ভালো।  স্বামী স্ত্রীর বন্ধন আল্লাহ তা'আলা হতে মনোনীত তিনি ঘোষণা করে দিয়েছেন যে স্ত্রীকে স্বামীর জন্য এবং স্বামীকে স্ত্রীর জন্য তাদের দেহ এবং সম্মান তাদেরকে পরিপূর্ণ ভাবে দেয়া হয়েছে। একজন স্ত্রীর সবটুকুই ধর্ষণের জন্য তার স্বামী যখন চাইবে তখন তাকে সহবাসের জন্য ডাকতে পারে।

সহবাসের সময় করণীয় কি-যৌন মিলনের সময় করণীয় কি

বন্ধুরা আমাদের মধ্যে এখন অনেকে রয়েছে যারা সহবাস যৌন মিলনের সময় করণীয় কি এই সমস্ত ভুলগুলো করে থাকে বা যৌন মিলানো সহবাসের সময় নিয়ম কানুন গুলো না জানা সত্ত্বেও তারা সহবাসে লিপ্ত হয়ে বিভিন্ন ধরনের ভুল কাজকর্ম করে থাকে। বন্ধুরা এ সমস্ত ভুলগুলো থেকে মুক্তি পেতে চাইলে আপনি অতি দ্রুত যৌন ডাক্তারের পরামর্শ নিতে পারেন। 

আরো পড়ুনঃ রক্তচাপ বেড়ে গেলে কি খাবেন জেনে নিন

এবং বিভিন্ন ধরনের ওয়েবসাইটে বিভিন্ন আকৃতির পোস্ট লেখা রয়েছে সেই প্রশ্নগুলোর মাধ্যমে আপনি যৌন মিলনের বিভিন্ন নিয়ম কানুনের ব্যাপার স্যাপার আপনি বুঝতে পারবেন তাছাড়া প্ল্যাটফর্ম সেটি হল ইউটিউব আপনি ইউটিউবে সার্চ করেন বিভিন্ন টিউটোরিয়াল ভিডিও পেয়ে যাবেন যাতে যৌন মিলন বা সহবাসের সময় করণীয় কি এ সমস্ত বিষয় টিপস এন্ড ট্রিকস দেয়া রয়েছে আপনি সে বিষয়গুলো যদি অবলম্বন করে সঠিক নিয়ম মেনে সহবাস করতে পারেন তাহলে অবশ্যই আপনার প্রকৃত জীবন সুখের এবং মধুময় হবে।

বেশি বয়সে কেন নিয়মিত সহবাস করা উচিত?

বিভিন্ন গবেষণায় দেখা গিয়েছে যে সহবাস করা অতিরিক্ত যেমন ক্ষতিকর তেমন কিন্তু কম সহবাসে শরীর ও মনের পক্ষে ততটাই ক্ষতিকর।এর কিছু লাভ উপকার ও রয়েছে। আমেরিকান এক জার্নাল অফ কার্ডিওলজি দ্বারা প্রকাশিত গবেষণা্য দেখা গিয়েছে যেসব দম্পতি সপ্তাহে অন্তত দুবার সহবাস করেছেন তাদের মধ্যে বেশ কিছু উপকার পাওয়া গিয়েছে।

বেশি বয়সে নিয়মিত সহবাস করার উপকার গুলোঃ

  • হৃদপিণ্ড অনেক ভালো থাকে 
  • উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণ রাখে 
  • মানুষের উদ্বেগ থেকে উচ্চ রক্তচাপের ঝুঁকি কমায় 
  • হার্ট অ্যাটাক হওয়ার সম্ভাবনা কমে এবং 
  • শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে 
  • ওজন কমায় এবং 
  • ঘুম ভালো হয় 
  • শরীর পর্যাপ্ত পরিমাণে বিশ্রাম পাই।

এক রাতে কতবার মিলন করা যায়

বন্ধুরা এক রাতে কতবার মিলন করা যায় এই কথাটি সম্পূর্ণরূপ বলা খুব মুশকিল কেননা একরাতে কতবার মিলন করা যায় এ বিষয়টি নির্ভর করবে একমাত্র আপনার জীবন সঙ্গীনির উপর। কেননা এটি শুধু আপনাদের দুজনের উপরই নির্ভর করবে দাম্পত্য সম্পর্ক আপনার সঙ্গে ইচ্ছা অনিচ্ছা এবং আপনার এবং আপনার স্ত্রীর শারীরিক পরিস্থিতি এ সকল বিষয়ের উপর ডিপেন্ড করে থাকে যে আপনি এক রাতে কতবার মিলন করতে পারবেন। 

আরো পড়ুনঃ ছেলেদের স্তন বড় হওয়ার কারণ ও চিকিৎসা

কেননা আপনার যে সময় যৌন আকাংখা সৃষ্টি হলো কিন্তু দেখা গেল যে আপনার স্ত্রীর শারীরিক অবস্থার অবনতি ঘটছে তাহলে তো আর আপনি সে সময় মিলন আকৃষ্ট হতে পারবেন না তাই আপনাকে আপনার পরিস্থিতি এবং আপনার শারীরিক এবং আপনার জীবন সঙ্গীর ইচ্ছা অনিচ্ছার উপর নির্ভর করে থাকে যে আপনি এক রাতে কতবার মিলন করতে পারবেন।

তবে ২০১৭ সালের একটি গবেষণায় দেখা গিয়েছে ১৯৮৯ থেকে ২০১৪ পর্যন্ত আমেরিকান প্রাপ্তবয়স্ক ব্যক্তিবর্গদের উপর পরীক্ষা নিরীক্ষা চালানো হয়েছে সে পরীক্ষার মাধ্যমে এবং তথ্য মতে,

  • নব দম্পতিদের মধ্যে প্রথমার্ধে দুই থেকে তিনবার সহবাস করলেও কয়েক মাসের মধ্যে দেখা যায় তাদের যৌন মিলনের হার কমে দিনে অন্তত এক থেকে দুইবার এর মধ্যে চলে এসেছে।
  • তাছাড়া ১৮ থেকে ২৯ বছর বয়সে দম্পতিদের বছরে গড়ে ১১১ বার যৌন মিলনে লিপ্ত হন
  • এবং ৩০ থেকে ৩৯ বছর বয়সে দম্পতিরা বছরে গড়ে ৮৫ বার যৌন মিলনে লিপ্ত হন
  • আর ৫০ থেকে ৫৮ বছর বয়সে দম্পতিদের মাঝে দেখা যায় যে তারা বছরে ৬৫ বার শারীরিক মিলনের পর যা দেখা যায় যে যদি গড় মাস করা যায় তাহলে সেটি প্রতি মাসে ৬ বারের একটু কম বলা হবে।

লেখক এর মন্তব্যঃ প্রথম যৌন মিলন কোন বয়সে হওয়া উচিত? কতদিন পর পর সহবাস করা ভালো?

প্রিয় পাঠক বন্ধুরা আশা করি আমাদের উক্ত পোস্টের মাধ্যমে আপনাদের মনের যত সব প্রথম যৌন মিলন কোন বয়সে হওয়া উচিত কতদিন পর পর সহবাস করা উচিত বা কত দিন পর পর সহবাস করা ভালো ইত্যাদি এই সকল বিষয় নিয়ে আপনাদের মনে যত সকল প্রশ্ন ছিল সেগুলো আপনারা জানতে পেরেছেন। তাই এমন পোস্ট আরো পেতে নিজের কমেন্ট করে আমাদেরকে কমেন্টের মাধ্যমে জানাতে পারেন আপনাদের একটি কমেন্ট আমাদেরকে পোস্ট লিখতে আরো উৎসাহিত করবে। তাই এমন পোস্ট পেতে বা যৌন বিষয়ক আরো কোন তথ্য পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট ভিজিট করুন ধন্যবাদ ।২০২

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বন্ধুমহল আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url