কিভাবে ঘরে বসে মোবাইলের মাধ্যমে আয় করা যায় দেখে নিন

  আমরা অনেকই  চায় মোবাইল দিয়ে অনলাইন থেকে আয় করতে কিন্তু কি ভাবে করবো তা আমরা  জানি না। তাই আমাদের সাথেই থাকুন। তাহলে চলুন জেনে আসি মোবাইল দিয়ে কিভাবে আয় করা যায় 

মোবাইলে আই করা

পোস্ট সূচিপত্র এক নজরে দেখে নিন

ঘরে বসে মোবাইলের মাধ্যমে আয় করা

আমাদের মোবাইলের মাধ্যমে টাকা উপার্জনের ক্ষেত্রে আমাদেরকে বেশ কিছুর ওপর জ্ঞান অর্জন করতে হবে বর্তমান বাংলাদেশে এখন ডিজিটাল বাংলাদেশের হয়ে উঠেছে তাই এখন ঘরে বসেই মোবাইলের মাধ্যমে আয় করাযায়


আজকে আমরা বিশেষ কিছু আলোচনা করব যা জানা থাকলে আপনিও মোবাইলের মাধ্যমে আয় করতে পারবেন তাহলে চলুন জেনে আসি কিভাবে মোবাইলের মাধ্যমে টাকা আয় করা যায় ।

মোবাইলের মাধ্যমে আমরা টাকা উপার্জন করতে পারা যাই বলে একদম সহজ ভাবে টাকা পাওয়া যায় এটা ভাবা ঠিক নয় ।কারণ এটাতেও শ্রম দিতে হবে এমনি এমনি তো আর টাকা আসে না মোবাইলের মাধ্যমে টাকা ইনকাম করতে চাইলে অবশ্যই আপনাকে শ্রম দিতে হবে।

 অনেক বিষয়ের উপর আপনাকে অনেক দক্ষ হতে হবে সর্বপ্রথম আমাদের মোবাইলের মাধ্যমে  আয় করতে হলে আমাদের প্রয়োজন একটি স্মার্টফোন তারপরে প্রয়োজন হবে ইন্টারনেট সংযোগ।

বর্তমান যুগে ইন্টারনেট ছাড়া থাকাটা অনেক কঠিনই হয়ে পড়ে আমাদের বিভিন্ন কাজেই ইন্টারনেট ব্যবহার হয়ে থাকে ব্যবসার ক্ষেত্রে শিক্ষার ক্ষেত্রে আরো  অনেক কিছুর ক্ষেত্রেই ইন্টারনেট ব্যবহার হয়ে থাকে।

মোবাইলের মাধ্যমে টাকা আয় করতে তেমন কিছুর প্রয়োজন হয় না কিছু বিষয়ের উপর জ্ঞান অর্জন করতে হবে  আরেক  একটি স্মার্টফোনের ইন্টারনেটের সংযোগ ব্যাংক একাউন্ট ও ডিজিটাল ওয়ালেট আর প্রতিদিন 3 থেকে 4 ঘন্টা সময় ইত্যাদি 

কি কি বিষয়ের ওপর জ্ঞান থাকা প্রয়োজন 

প্রথমে তাকে জানতে হবে ইন্টারনেট সম্পর্কে কারণ বর্তমানে ইন্টারনেটের প্রচলন সারা বিশ্বে ছড়িয়ে গেছে আমাদের প্রতিটি কাজেই ব্যবহার হচ্ছে এই ইন্টারনেট । এখন সারা বিশ্বে যে কোন কাজ করতে গেলে ইন্টারনেট ছাড়া যেন হচ্ছে না তাই আমাদের বিশেষভাবে ইন্টারনেট সম্বন্ধে বিশেষ জ্ঞান অর্জন করতে হবে।

তাকে ইন্টারনেট সম্বন্ধে বিশেষভাবে জ্ঞান অর্জন করতে হবে কারণ ঘরে বসে মোবাইলের মাধ্যমে আইক্য করতে হলে ইন্টারনেট কি জিনিস তাকে জানতে হবে ।তাই প্রথমেই ইন্টারনেট সম্বন্ধে তাকে ভালোভাবে জ্ঞান অর্জন করতে হবে ।

তারপর তাকে একটি স্মার্টফোন ভালোভাবে চালানো শিখতে হবে একটি স্মার্ট ফোন দিয়ে প্রায়ই এখন সব কাজই করা যায় তাকে জানতে হবে ফেইসবুক, কি জিনিস ইউটিউ, কি জিনিস গুগ, কি জিনিস টুইটার,কি জিনিস ইনস্টাগ্রা, কারণ মানুষ এগুলো ব্যবহার করেঅনেক টাকা  ইনকাম করছে মোবাইলের মাধ্যমে।

কিভাবে ফেসবুক থেকে ইনকাম করা যায়

আমরা জানি যে ফেসবুক থেকেও ইনকাম করা যায় মানুষ নানা রকম ভাবে ফেসবুক থেকে ইনকাম করে যাচ্ছে যে চলুন জেনে আসি কিভাবে ফেসবুক থেকে ইনকাম করে যায় আপনি মোবাইল ব্যবহার করেও ফেসবুক থেকে ইনকাম করতে পারেন ।

প্রথমে আপনাকে একটা ফেসবুক একাউন্ট খুলতে হবে। তারপর ফেসবুকে একটি পেজ খুলতে হবে, তারপর সেখানে আপনাকে কনটেন্ট তৈরি করতে হবে বিভিন্ন ধরনের কনটেন্ট তৈরি করতে পারেন যেমন কার্টুন ফানি ভিডিও ইত্যাদি এভাবেই আপনি ও  মোবাইলের মাধ্যমে ইনকাম শুরু করতে পারেন।

কিভাবে ইউটিউব থেকে করা যায় 

বর্তমান বিশ্বে  ইউটিউব মার্কেটিং সবথেকে বড় প্ল্যাটফর্ম এখান থেকে বিভিন্নভাবে আয় করা যায় কেউ ভিডিওর মাধ্যমেই করে কেউ কোন কিছু প্রমোট করাই করে কেউ ফানি ভিডিও বানিয়ে আয়। আপনি যদি ইউটিউব থেকে আয় করতে চান।

প্রথমে ভালো একটি স্মার্ট ফোন লাগবে একটি ক্যামেরা লাগবে আপনাকে ভিডিও এডিট জানতে হবে সম্বন্ধে জ্ঞান অর্জন করার পর প্রথমে আপনাকে একটি ইউটিউব চ্যানেল খুলতে হবে সেখানে রেগুলার ভিডিও ছাড়তে হবে ভিডিও যেমনই হোক না কেন প্রতিনিয়ত এই ভিডিও ছাড়তে হবে।

সেখান থেকে ভিউ হবে আস্তে আস্তে আপনার চ্যানেল গ্রো করবে মানুষ সাবস্ক্রাইবার করবে প্রথমেই আপনার ইনকাম শুরু হবে না আপনার ইউটিউব মনিটাইজেশন হতে হবে এক বছরের মধ্যে ১০০০ সাবস্ক্রাইবার ৪০০০ ঘন্টা ওয়াচিং হতে হবে তারপর আপনি এই ইউটিউব থেকে টাকা ইনকাম করতে পারবেন আপনাকে অনেক পরিশ্রম দিতে হবে।

শেষ কথা

আমরা যদি মোবাইলের মাধ্যমে আয় করতে চাই তাহলে প্রতিদি। ২ থেকে ৩ ঘন্টা সময় দিতে হবে আপনাকে অনেক কিছু বিষয়ের উপর জ্ঞান অর্জন করতে হবে। বর্তমান বিশ্বে ইন্টারনেটের প্রভাব সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে তাই ইন্টারনেট থেকে ঘরে বসেই মোবাইলের মাধ্যমে আয় করা খুব একটা কঠিন  নয়।

আপনার হাতে স্মার্ট ফোনটা এখন কতটা গুরুত্বপূর্ণ তা আপনি এখন বুঝতে পারছেন আপনি চাইলে মোবাইলের মাধ্যমে ঘরে বসে আয় করতে পারেন আমাদের দেয়া আইডিয়া গুলো ফলো করে কিন্তু আপনাকে পরিশ্রম দিতে হবে। আমাদের সাথেই থাকুন নতুন নতুন বিষয়ে জ্ঞান অর্জন করুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বন্ধুমহল আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url