ছেলেদের কত বছর বয়স থেকে বীর্য তৈরি হয় জেনে নিন বিস্তারিত

  সুপ্রিয় পাঠক বৃন্দ আপনারা হয়তো অনেকেই জানেন না যে ছেলেদের কত বছর বয়স থেকে বীর্য তৈরি হয়। আবার হয়তো অনেকেই জানেন। আপনারা অনেকেই গুগলের মাধ্যমে আমাদের ওয়েবসাইটে প্রবেশ করেছে ছেলেদের কত বছর বয়সে তৈরি হয়? তাহলে আপনি কি জানতে চান ছেলেদের কত বছর বয়স থেকে বীর্য তৈরি হওয়া শুরু হয় তাহলে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। কারণ এই পোষ্টের মধ্যে ছেলেদের কত বছর বয়স থেকে বীর্য তৈরি হয় সমস্ত কিছু আলোচনা করা হবে। তাহলে আর দেরি না করে চলুন এবার জন্য যে ছেলেদের কত বছর বয়স থেকে বীর্য তৈরি হয়।

বীর্য

পোস্ট সূচিপত্রঃ ছেলেদের কত বছর বয়স থেকে বীর্য তৈরি হয়-নিচে সূচিপত্রটি দেখে নিন

ছেলেদের কত বছর বয়স থেকে বীর্য তৈরি হয়

প্রিয় বন্ধুরা আমরা অনেকেই জানিনা যে একজন পুরুষের কত বছর বয়স থেকে বীর্য হওয়া শুরু হয় এ নিয়ে আমরা অনেকেই চিন্তিত অবস্থায় থাকি যে আমাদের কোন বয়সে বীর্য এর সূত্রপাত শুরু হয় তাহলে চলুন আজকে আমরা যে বিষয় নিয়ে কথা বলব সেটা হল ছেলেদের কত বছর বয়স থেকে বীর্য তৈরি হয়? তাহলে আর কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক যে ছেলেদের কত বছর বয়স থেকে বীর্য তৈরি হয়?

আরো পড়ুনঃ হস্তমৈথুন বা মাস্টারবেশন করলে আপনার শরীরের মধ্যে যা ঘটবে জেনে নিন।

পুরুষ এর শরীরে যে স্পান বা শুক্রানু তৈরি হয় সেটা হল একজন পুরুষের বয়সন্ধির পর থেকে এখন মূল বিষয় হলো বয়সন্ধিক শুরু হওয়ার নির্দিষ্ট কি কোন বয়স হয় না হয় না মানুষ ভেবে কিন্তু তা কিছুটা আলাদা হতে পারে তবে বিশেষভাবে বলা যায় ১০-১২ বছর বয়সে একজন পুরুষের বয়সন্ধি শুরু হয়ে যায়। তাই ধরা যেতে পারে যে মোটামুটি ওই বয়স থেকেই প্রায় ছেলেদের বীর্য তৈরি হয় তবে আবারো আমরা জানিয়ে রাখছি যে বয়স ভেদে এ বিষয়টি কিছু কম বা আরো কিছু বেশি বয়সেও হতে পারে। 

আরো পড়ুনঃ বাংলাদেশের সেরা যৌন রোগ বিশেষজ্ঞ ডাক্তারের তালিকা জেনে নিন 

বয়সন্ধিক যখন সুত্র পান ঘটে তখন একজন পুরুষের অন্ডকোষ বড় হয়ে যায় তার মানে তখন আপনার মস্তিষ্ক সে অন্যকষ্টকে সংকেত দেয় যে সে যেন এখন প্রস্তুতি নেয় যে তার মন্ত্রী বীর্য তৈরি হতে চলেছে এবং সেই সংখ্যাটির সূত্র দ্বারা বজায় রেখে অন্ডকোষ আস্তে আস্তে টেস্টোস্টেরন হরমোন মানবদেহে উৎপন্ন শুরু করে। আর এই হরমোনের প্রভাবে শরীরের উপরে এবং ভেতরে বিভিন্ন ধরনের পরিবর্তন দেখা দেয় অন্ডকোষের অভ্যন্তরে শুধু বীর্য উৎপাদনের নয় বরং এর পাশাপাশি একজন পুরুষের দেহে পুরুষত্বের রূপান্তর ঘটতে থাকে ।

কি খেলে বীর্য তৈরি হয় 

আজকে আপনাদের সামনে আমরা কি খেলে একজন পুরুষের বীর্য তৈরি হয় সে বিষয় নিয়ে আলোচনা করব তাহলে ছেলেদের কত বছর বয়সে বীর্য তৈরি হয় এবং কি খেলে বীর্য তৈরি হয় সে বিষয়ে জানতে পুরো পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন।

একজন পুরুষের মাঝে যখন বীর্য উৎপন্ন হয় এবং যদি ঘাটতি দেখা দেয় তাহলে শুধু তার যৌন জীবনের সুখেই ব্যাহত দেখা দেয় তা নয় বরং তার সন্তান উৎপাদনের পথে ও বিভিন্ন ধরনের সমস্যার সম্মুখীন হতে হয় তবে আপনারা যে উপায়গুলো মেনে চলে বীর্যের ঘাটতি পূরণে সাহায্য করবে সেই কয়েকটি খাবার সম্পর্কে আমরা বলব।

  • কলা 
  • বিভিন্ন ধরনের তৈলাক্ত মাছ 
  • ডার্ক চকলেট 
  • প্রাকৃতিক উপাদান রসুন এবং 
  • ভিটামিন সি জাতীয় ফল
  • মেথি

কলাঃ আমাদের দৈনন্দিন জীবনে অতি পরিচিত এবং সহজলভ্য একটি ফল হল কলা যা আমাদের শরীরের মধ্যে বীর্যে শুক্রানুর পরিমাণটা বৃদ্ধি করতে সাহায্য করে কলাতে যে যে পরিমাণে ভিটামিন রয়েছে সেই ভিটামিন টার নাম হল বোমেনাইল এটি আপনার যৌন উদ্দীপনা গুলোর হরমোন গুলোকে নিয়ন্ত্রণ করে।

বিভিন্ন ধরনের তৈলাক্ত মাছঃ বিভিন্ন ধরনের তৈলাক্ত মাছের মধ্যে ও মেঘাথির নামক এক ধরনের ফ্যাটি অ্যাসিড থাকে যা আপনার বীর্যের গুণ বাড়াতে সাহায্য করে বিভিন্ন গবেষণায় দেখা গিয়েছে যে ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড যুক্ত মাছ খেলে আপনার বীর্যের গুণ ও পরিমাণ দুটোই বৃদ্ধি পাবে তাছাড়া এটি আপনার মস্তিষ্কে যৌন উদ্দীপনার অনুভূতিগুলোকে জাগিয়ে তুলতে সাহায্য করে।

আরো পড়ুনঃ ব্রেস্ট ছোট করার প্রাকৃতিক উপায় জেনে নিন 

ডার্ক চকলেটঃ ডার্ক চকলেট এতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা আপনার যৌন উদ্দীপনা কে বাড়িয়ে দেয় এবং তাছাড়াও ডার চকলেট আছে এক ধরনের এল আরজিনিন এইচসিএল ও এমাইনো এসিড এই উপাদান গুলো আপনার বীর্যের সংখ্যাগুলোকে বাড়িয়ে দেয়।

প্রাকৃতিক উপাদান রসুন এবংঃ প্রাকৃতিক উপাদান হলো রসুন রসুনের সেলেনিয়াম নামক এক ধরনের অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা আপনার বীর্যের সক্রিয়তা বাড়িয়ে তোলে তাছাড়াও রসুনের রয়েছে আলকিন যা আপনার পুরুষাঙ্গের রক্ত সঞ্চাল বাড়িয়ে উদ্দীপনার সৃষ্টি করে এবং একই সাথে আপনার বীর্যের পরিমাণ বাড়িয়ে তোলে।

আরো পড়ুনঃ ব্রেস্ট বড় করার প্রাকৃতিক উপায় জেনে নিন 

ভিটামিন সি জাতীয় ফলঃ ভিটামিন সি জাতীয় ফলের মধ্যে যেগুলো পড়ে সেগুলো হলো লেবু জাতীয় ফল এই ফলগুলোর মধ্যে প্রচুর পরিমাণে ভিটামিন সি থাকায় এগুলোতে যে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে তা পুরুষের বীর্য তৈরিতে সাহায্য করে এবং যেমন লেবু কমলা এগুলো এই সমস্যা দূর করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

মেথিঃ সেই সাথে আরও একটি উপাদান হলো মেথি পানি আপনি যদি মেথি রাতে ভিজিয়ে রেখে সকালে খালি পেটে সেই পানি খেতে পারেন তাহলে আপনার শুক্রাণু বৃদ্ধি পেতে পারে কিন্তু সেটা আপনাকে একা দ্বারে তিন মাস খেতে হবে বিশেষভাবে এই পরীক্ষাটি করা হয়েছিল ২০১৭ সালে ৫০ জন পুরুষের উপরে পরীক্ষা করা হয়েছিল যারা এই বন্ধ্যাত্ব নামের অসুখটিতে ভুগছিল তারা তিন মাস মেথির পানি একাধারে খাওয়ার ফলে তাদের মধ্যে ৮৫% পুরুষের মধ্যে শুক্রানু ক্ষমতা বেড়ে যায় এবং এই মেথি খাওয়ার ফলে আপনার দেহের মধ্যে টেস্টোস্টেরন হরমোন এর মাত্রা বৃদ্ধি পেয়ে আপনার মধ্যে বীর্য তৈরি হয়।

এক ফোঁটা বীর্য তৈরি হতে কতদিন সময় লাগে-ছেলেদের কত বছর বয়স থেকে বীর্য তৈরি হয়

আমাদের দেহের অন্ডকোষ থেকে নতুন বীর্য উৎপাদিত হতে সময় লেগে থাকে ৬৪ দিন থেকে ৭২ দিন কিন্তু সেটা তৈরি হয় আপনার পূর্বের বীর্য উৎপাদনের সময় শেষ হলে বীর্য উৎপাদনের কার্যকারিতা একজন পুরুষের দেহের মধ্যে সব সময় বিরাজমান থাকে আমাদের প্রতিনিয়ত ৭-৮ বিলিয়ন বীর্য পুনরায় উৎপাদিত হতে থাকে। 

আরো পড়ুনঃ হরমোন কি-হরমোন এর কাজ কি জেনে নিন 

এবং আপনার বীর্য তৈরি হওয়ার পরে যদি আপনার বীর্যপাত হয় তাহলে পুনরায় বীর্য উৎপন্ন হতে সময় লাগে ২৪-৪৮ ঘন্টা এই সময়ের মধ্যে আপনার পুনরায় বীর্য উৎপাদিত শুরু হয় এবং আপনার বীর্যের অভাব পূরণ করে। তবে এটা আপনার নির্ভর করবে আপনি দৈনন্দিন কি পরিমান পুষ্টিকর খাবার খাচ্ছেন সেটার জন্য আপনাকে নিয়মিত ভিটামিন ও পুষ্টিকর খাবার খেতে হবে যা আপনার বীর্য উৎপাদনে আপনাকে সাহায্য করবে

বীর্য শব্দের অর্থ কি

বীর্য বলতে আমরা যেটা বুঝি সেটা হল মানব দেহ হতে নিঃসৃত একপ্রকার জৈবিক তরল যা আপনার যৌনসঙ্গমের শেষ মুহূর্তের দিকে চরম শুক্রানুভূতির সৃষ্টির সঙ্গে একজন পুরুষের দেহ হতে নিঃসৃত হয় একজন পুরুষের শুক্রানু সমৃদ্ধ ভাবে একজন পুরুষের বীর্যে নারীর ডিম্বক নিষিদ্ধ হলে তা একজন নারীর জন্য সৃষ্টি হয় বা হয়ে থাকে। 

আরো পড়ুনঃ মাথা ভারি হলে কি করবেন জানুন 

কেবল যৌনসঙ্গমী নয় সেই সাথে একজন পুরুষ যৌন আনন্দ লাভের জন্য যে হস্তমৈথুন করে থাকে সে হস্তমৈথুন করার সময় তার মধ্য থেকে যে বীর্যস্খলন করা হয়ে থাকে সেটাকে বলা হয় বীর্য।

শেষ কথাঃ ছেলেদের কত বছর বয়স থেকে বীর্য তৈরি হয়।

সুপ্রিয় পাঠক বৃন্দ তাহলে আজকে আমরা আপনাদের সামনে যে বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি তা হল ছেলেদের কত বছর বয়স থেকে বীর্য তৈরি হয়? কি খেলে বীর্য তৈরি হয়?এক ফোঁটা বীর্য তৈরি হতে কতদিন সময় লাগে? এবং বীর্য শব্দের অর্থ কি? আশা করি আমার এই পোস্টের মাধ্যমে আপনারা যেগুলো প্রশ্ন মনের মধ্যে বাসা বেধে ছিল তা আপনারা বুঝতে পেরেছেন এমন আরো পোস্ট পেতে প্রতিনিয়ত আমার ওয়েবসাইট ভিজিট করুন। যতক্ষণ পর্যন্ত নতুন পোস্ট পাবলিশ নাম হচ্ছে ততক্ষণ আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন সুস্থ থাকুন ভালো থাকুন।ধন্যবাদ।2002

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বন্ধুমহল আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url