হস্তমৈথুন করলে শরীরের মধ্যে কি ঘটে-হস্তমৈথুন বা মাস্টারবেশন করলে শরীরের মধ্যে যে ৮ টি সমস্যা ঘটে

হস্তমৈথুন বা মাস্টারবিশন এর সঙ্গে আমরা নারী পুরুষ প্রত্যেকেই পরিচিত বিশেষ করে যে সকল নারী পুরুষ অবিবাহিত তারা এই সমস্যার সম্মুখীন বেশি হয়ে থাকে। হস্তমৈথুন মাস্টারবেশন এটি একটি সাধারণত দৈহিক প্রক্রিয়া একজন নারী পুরুষকে সমসাময়িকের জন্য যৌন তৃপ্তিতে সন্তুষ্ট করার ক্ষেত্রে কাজ করে থাকে। তবে যারা এই সমস্যার সমস্যাটি জানতে চেয়ে আমাদের ওয়েব সাইটে প্রবেশ করেছেন তারা এই বিষয়টি সম্পর্কে জানতে হলে পুরো পোস্টটি ভালোভাবে পড়ে নিন।

হস্তমৈথুন

বিভিন্ন বিশেষজ্ঞরা বলেছেন যে অতিরিক্ত কোন জিনিস ভালো নয় যেমন হস্তমৈথুন করা যেমন উপকার রয়েছে তেমন এর কিন্তু ক্ষতিকর দিক রয়েছে যদি আপনি অধিক মাত্রায় মাস্টারবেশন করে থাকেন তাহলে আপনার শরীর ও মানসিক দিক দিয়ে আপনি ক্ষতিগ্রস্ত হতে পারেন। তাহলে চলুন হস্তমৈথুন করলে বা মাস্টারবেশন করলে শরীরে যে ক্ষতিগুলো হয় তা নিচে বিস্তারিত  জেনে নিইঃ

পুরুষ বন্ধাত্বকতাঃ

অতিরিক্ত হস্তমৈথুন করার ফলে একজন পুরুষের দেহে শুক্রাণুর সংখ্যা ঘাটতি দেখা দেয় এবং যার ফলে একজন পুরুষের বন্ধ্যাত্বকতা দেখা দেয় তাছাড়া একজন সুস্থ সকল দেহের অধিকারী একজন পুরুষ যদি সেক্স করে তখন তার দেহে যে বীর্য অতিবাহিত হয় সেই বীর্যে ৪২ কোটি শুক্রাণু থেকে যায় এবং একজন নিয়মিত হস্তমৈথুন কারী ব্যক্তি যখন সেক্স করে তখন তার শুক্রাণু ক্রমশই কমে আসতে থাকে যেমন প্রায় দুই কোটি মত শুক্রানু দেখা দেয় তাই বিভিন্ন বিশেষজ্ঞরা বলেছেন যে যদি কোন সুস্থ সবল দেহের অধিকারী একজন ব্যক্তির শুক্রানুর সংখ্যা ২০ কোটির নিচে চলে আসে তাহলে তার পুরুষ বন্ধুত্ব করার সৃষ্টি হয় এমনকি সে বাবা হওয়ার ভারসাম্যতা হারায়।

ইমিউনিটি পাওয়ার লসঃ

অতিরিক্ত হস্তমৈথুন বা মাস্টারবেশন এর কারণে শরীরে যে ইমিউনিটি পাওয়ার লসগুলো হয়ে থাকে বা শারীরিক ক্ষতিগুলো হয়ে থাকে তা হল হস্তমৈথুন শুধু আমাদের লিঙ্গই নয় বরং শরীরের বিভিন্ন অঙ্গের ক্ষতিগ্রস্ত করে থাকে যেমন ডাইজেস্টিভ, ইউরিনারী সিস্টেম, নার্ভাস সিস্টেম ইত্যাদি এই সকল সমস্যাগুলো ওদের শরীরের ভেত র পর্যবেক্ষণ করা যায় এবং তাদের শারীরিক দুর্বলতা সৃষ্টি হয় তাছাড়া আমাদের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কমতে থাকে।

অকাল সময়ে বীর্যপাতঃ 

যারা অতিরিক্ত হস্তমৈথুন বা মাস্টারবেশন করে থাকেন তারা যখন বৈবাহিক জীবনে আবদ্ধ হবেন এবং আপনার সঙ্গীর সঙ্গে যখন যৌন মিলনে লিপ্ত হবেন তখন অতি দ্রুতই আপনার বীর্যপাত ঘটতে পারে। এতে আপনার সঙ্গী অসন্তুষ্ট হতে পারে এবং আপনাদের স্বামী-স্ত্রীর মধ্যে বিচ্ছেদ ঘটার মতো ঘটনা ঘটতে পারে।

শারীরিক হজম ক্ষমতা দুর্বল হয়ে পড়াঃ

অতিরিক্ত মাস্টারবেশন বা হস্তমৈথুন করার ফলে আপনার দেহের টেস্টোস্টেরন হরমোন এর ওপর ক্ষতিকর প্রভাব পড়তে পারে যার ফলে এটি আপনার দেহের হজম ক্ষমতাকে দুর্বল করে ফেলে এবং শারীরিক হজম ক্ষমতা দুর্বল হয়ে পড়ে এই মাস্টারবেশন করার ফলে।

মানসিক সমস্যার সৃষ্টিঃ

কখনো কখনো অতিরিক্ত হস্তমৈথুন বা মাস্টারবেশন নারী-পুরুষের উভয়ের মধ্যেই ব্যাপক ক্ষতিকর প্রভাব ফেলে এতে। কখনো কখনো মনের মধ্যে বিকৃত ধারণার জন্ম নেয়। তাছাড়া এই মাস্টারবেশন মানসিক সমস্যার সৃষ্টি করে এবং মানসিক দিক দিয়ে নিজেকে দুর্বল করে ফেলে।

চোখের ক্ষতি সাধনঃ

অতিরিক্ত মাস্টারবেশন বা হস্তমৈথুন চোখের ক্ষতি করে থাকে। অতিরিক্ত মাস্টারবেশন করার ফলে কখনো কখনো চোখ পরিষ্কার হওয়ার পরিবর্তে সেটি আরো ঘোলাটে ভাব ধারণ করে এবং চোখে দেখতে ব্যাপক ঝুঁকিপূর্ণ তার সৃষ্টি করে এবং ঝাপসা আকার ধারণ করে।

ক্যালসিয়ামের ঘাটতিঃ

বিভিন্ন বিশেষজ্ঞদের মধ্যে জানা যায় যে রক্তের 70 ফোটা রক্ত থেকে এক ফোঁটা বীর্য তৈরি হয়। এবং তা থেকে ক্যালসিয়ামের সৃষ্টি আর এই হস্তমৈথুন এর ফলে আপনারা কত সহজেই না সেটাকে শেষ করে ফেলছেন। তবে হস্তমৈথুন এর ফলে যখন ক্যালসিয়াম বীর্য আকারে বের হয়ে যায় তখন আস্তে আস্তে আপনার শরীরের বিভিন্ন রোগ এর উপদ্রবের সৃষ্টি হবে যেমনঃ মাঝা ব্যাথা, শরীর ব্যাথা, হাঁটুর ব্যাথা সহ বিভিন্ন ধরনের সমস্যা হয়ে থাকে।

লিঙ্গের আকার পরিবর্তনঃ

আবার আপনার অতিরিক্ত হস্তমৈথুন বা মাস্টারবেশন করার ফলে আপনার লিঙ্গের বা যৌনাঙ্গের আকার পরিবর্তন হয়ে থাকে। যেমনঃ অতিরিক্ত হস্তমৈথুন বা মাস্টারবেশন করার ফলে  আপনার লিঙ্গটি বাঁকা এবং ছোট হয়ে যেতে পারে।

হস্তমৈথুন বা মাস্টারবেশন নিয়ে সর্বশেষ কথাঃ

হস্তমৈথুন একটি বিশেষ সমসাময়িক যৌন প্রকিয়া হওয়ায় অনেক অবিবাহিত নারী পুরুষ এটার সাথে সম্পৃক্ত।এটি করলে কি হয় এবং এর প্রভাব গুলো উপরে বলা হয়েছে। যেহেতু হস্তমৈথুন একটি যৌন প্রকিয়া সেহেতু এটি মাসে এক থেকে দুই বার করলে ক্ষতি নেই তবে আপনি যদি প্রতিদিন করতে থাকেন তাহলে আপনার নানাবিধ সমস্যার সম্মুখিন হতে হবে। আশা করি আপনারা পুরো পোস্টটি পড়ে হস্তমৈথুন বা মাস্টারবেশন করলে কি কি ক্ষতি হয় তা জানতে পেরেছেন। এমন আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটটি রেগুলার ভিজিট করুন। আমাদের পুরো পোস্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। অতিশীঘ্রই নতুন আর্টিকেল পাবলিশ হতে চলেছে।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বন্ধুমহল আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url