বাংলাদেশ থেকে রাশিয়া যাওয়ার সহজ উপায় সম্পর্কে বিস্তারিত জেনে নিন

প্রিয় বন্ধুরা বর্তমান বিশ্বে উন্নত দেশগুলোর মধ্যে রয়েছে অন্যতম একটি দেশ হলো রাশিয়া । রাশিয়াতে কাজের জন্য প্রতিনিয়তই বাংলাদেশ থেকে অনেক শ্রমিক যাচ্ছে। আপনি কি রাশিয়া যেতে চান তাহলে পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। এই পোস্টটিতে বাংলাদেশ থেকে রাশিয়া যাওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। চলুন দেরি না করে দেখি নেই বাংলাদেশ থেকে রাশিয়া যাওয়ার উপায়।

রাশিয়া যাওয়ার সহজ উপায়

পোস্ট সূচিপত্রঃ বাংলাদেশ থেকে রাশিয়া যাওয়ার উপায় সম্পর্কে  বিস্তারিত

রাশিয়া যাওয়ার সহজ উপায়

বর্তমানে রাশিয়া যাওয়ার সহজ উপায় অনেকগুলোই রয়েছে তন্মধ্যে একটি সরকারি ও সেরা মাধ্যম হলো বোয়েসেল। রাশিয়া যেতে এই বোয়েসেল এজেন্সির মাধ্যমে যদি আপনি যেতে চান তাহলে আপনার খরচ ৬৫ হাজার টাকা মধ্যে হয়ে যাবে তবে এই সুযোগটি সকল ব্যক্তির জন্য নয়।

আরো পড়ুনঃ সরকারি খরচে বিদেশ যাওয়ার উপায় জেনে নিন

সবার থেকে আবেদনপত্র সংগ্রহ করে তারা যাচাই-বাছাই করে যাকে তাদের পছন্দ হয় তাকে সুযোগ প্রদান করে থাকে যারা উক্ত কাজের জন্য যোগ্য দক্ষ এবং অভিজ্ঞ তাদেরকেই শুধু সুযোগ দিয়ে থাকে। www.boesl.gov.bd আপনারা সকলে এই লিংক এর মাধ্যমে গিয়ে তাদের সঙ্গে যোগাযোগ করে অতি সহজেই বাংলাদেশ থেকে রাশিয়ায় খুব সহজে যেতে পারেন।

রাশিয়ায় কোন কাজের চাহিদা বেশি

হ্যাঁ বন্ধুরা আপনাদের এ বিষয়টি মাথায় রাখতে হবে এবং জেনে রাখতে হবে যে রাশিয়ায় কোন কাজে চাহিদাগুলো বেশি। বিশেষ করে রাশিয়াতে হোটেল জবের প্রচুর চাহিদা রয়েছে। যেমনঃ

রাশিয়ায় কোন কাজের চাহিদা বেশি পদের নামঃ

  • চিকেন ফ্যাক্টরি অপারেটর
  • এগ্রিকালচার 
  • কনস্ট্রাকশন 
  • ওয়েল্ডার 
  • ফ্রুট প্যাকেজিং অপারেটর 
  • অটোমোবাইল 
  • সিকিউরিটি ডিভিশন 
  • কার্পেন্টার 
  • ইলেকট্রিশিয়ান।

ইত্যাদি এই সকল কাজগুলো যদি কোন ব্যক্তির জানা থাকে তাহলে তার জন্য রাশিয়ায় গিয়ে কাজ পাওয়া অনেক সহজ হয়ে যায় কেননা রাশিয়ায় এই সকল কাজগুলোর চাহিদা ব্যাপক হারে চলছে। যদি আপনি বাংলাদেশ থেকে কাজ শিখে না যান তাহলে আপনাকে রাশিয়া গিয়ে বিপাকে পড়তে হতে পারে তাই আপনি যদি এই সমস্ত কাজগুলো নিজের দেশ থেকে শিখে যান তাহলে সেখানে গিয়ে আপনার জন্য কাজ পাওয়া অনেকটা সুবিধার হয়ে যায়। তাই আমরা বলতে পারি যে উক্ত পদ গুলোর ব্যাপক চাহিদা রয়েছে রাশিয়াতে।

রাশিয়াতে কাজের বেতন কত টাকা

বন্ধুরা আপনারা অনেকেই আমাদের কাছে জানতে চান যে রাশিয়ায় কাজের বেতন কত টাকা হ্যাঁ আজকে আপনাদেরকে আমরা রাশিয়াতে কাজে বেতন কত টাকা এ বিষয় নিয়ে সঠিক ভাবে বিস্তারিত বলবো তাই আপনারা আর দেরি না করে পুরো পোস্টটি মনোযোগ সহকারে করুন রাশিয়াতে কাজের বেতন কত টাকা?

আপনারা যারা রাশিয়া যেতে চাচ্ছেন তাদের অবশ্যই জেনে থাকা উচিত যে রাশিয়াতে কাজের বেতন কত টাকা কারণ আপনারা যদি এটা না জেনে রাশিয়া যান তাহলে আপনারা প্রতারণার শিকার হতে পারেন। কিন্তু আপনি এখন আর এনালগ যুগে বসবাস করছেন না আপনি এখন বর্তমানে ডিজিটাল বা মডার্ন যুগ বসবাস করছেন যেহেতু আপনি অনলাইনের মাধ্যমে ঘরে বসেই জানতে পারেন যে রাশিয়ায় কাজের বেতন কত? 

আরো পড়ুনঃ বাংলাদেশ থেকে সৌদি আরব যেতে কত টাকা লাগে জেনে নিন ২০২৪

তাহলে আপনার অন্যদের কাছে জানার কি দরকার তাই আপনি যদি রাশিয়া যাওয়ার জন্য মনস্থির করেন তাহলে অনলাইনে আপনি রাশিয়া যাওয়ার বিষয় নিয়ে সমস্ত খুঁটিনাটি বিষয়গুলো অনলাইনের মাধ্যমে জেনে নিতে পারেন। সাধারণত রাশিয়ায় কাজের বেতন ৯০০ থেকে ১২০০ ইউ এস ডলার হয়ে থাকে। 

আরো পড়ুনঃ ইতালি কৃষিকাজের ভিসা আবেদন ফরম ২০২৪

যা বাংলা টাকায় যদি ট্রান্সফার করা হয় তাহলে প্রায় ১ লক্ষ থেকে ১ লক্ষ২৫০০০ টাকার মত হবে ।যদি আপনার কাজের দক্ষতা বৃদ্ধি পায় তাহলে আপনি সেখানে ১৫০০ থেকে ১৮০০ ইউএস ডলার পর্যন্ত ইনকাম করতে পারেন যা বাংলা টাকায় ট্রান্সফার করলে ১ লক্ষ ৫৩ হাজার থেকে ১ লক্ষ ৮৩ হাজার টাকার মত হবে। রাশিয়ায় আপনার আট ঘন্টা ডিউটি এর মধ্যে আপনি আরও বাড়তি কিছুক্ষণ সময় ওভারটাইম করতে পারেন।

রাশিয়াতে ভিসা করতে কি কাগজপত্র লাগে

আপনারা রাশিয়াতে যাওয়ার জন্য যে সকল বিষয়গুলো আপনাদের জেনে থাকা দরকার তা হল রাশিয়াতে ভিসা করতে কি কি কাগজপত্র লাগে? রাশিয়াতে যাওয়ার জন্য যে সকল বিষয়বলি বা কাগজপত্র লাগে সেগুলো নিয়ে নিজে বিস্তারিত আলোচনা করা হলো আপনারা কোন পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন।

আরো পড়ুনঃ ওমান কাজের ভিসা আবেদন ২০২৪

প্রিয় বন্ধুরা আপনারা যারা রাশিয়া যেতে যাচ্ছেন তাদের অবশ্যই রাশিয়ায় ভিসার জন্য আবেদন করতে হবে অতএব আপনারা আবেদন করা ছাড়া কেবি রাশিয়া যেতে পারবেন না এখন অনেকেই আপনারা জানেন না যে রাশিয়ায় কাজের ভিসার জন্য আবেদন করতে কি কি লাগে।

  • একটি ভ্যালিড পাসপোর্ট
  • পাসপোর্ট সাইজের ছবি 
  • এনআইডি কার্ডের ফটোকপি 
  • বার্থ সার্টিফিকেট বা জন্ম সনদ 
  • একাডেমিক সার্টিফিকেট + মার্কশিট সার্টিফিকেট এবং 
  • ছয় মাসের ব্যাংক স্টেটমেন্ট

শেষ কথাঃ বাংলাদেশ থেকে রাশিয়া যাওয়ার সহজ উপায় 

বন্ধুরা আপনারা এতক্ষণ পর্যন্ত আমাদের এই পোস্টের মাধ্যমে রাশিয়ায় কাজের ভিসা সম্পর্কে। রাশিয়া কোম্পানি চাহিদা বেশি রাশিয়াতে কাজের বেতন কত টাকা রাশিয়ার ভিসা করতে কি কি কাগজপত্র লাগে ইত্যাদি বিষয় ছাড়াও আমাকে কমেন্ট করে জানাতে পারেন। এতক্ষণ পর্যন্ত আমার ওয়েবসাইটের সঙ্গে থাকার জন্য আপনাকে ধন্যবাদ নতুন পোস্ট পাবলিশ নেওয়ার পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন সাথে থাকুন ভালো থাকুন। 202

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বন্ধুমহল আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url