ইতালি কৃষি কাজের ভিসা আবেদন ফরম ২০২৪ বিস্তারিত জেনে নিন

সুপ্রিয় পাঠক বৃন্দ যদি জান বা আপনি কি ইতালি কৃষিকাজের ভিসা আবেদন ২০২৪ সম্পর্কে জানতে চান তাহলে আজকের এই পোস্টে আপনাদের জন্য। এই পোস্টটি ভাল হবে পড়ুন কারণ আজকের এই পোস্টটিতে ইতালি কৃষিকাজের ভিসা ২০২৪ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে তাহলে চলুন জেনে নিই ইতালি কৃষিকাজের ভিসা ২০২৪ বা ইতালি কৃষিকাজের ভিসা ২০২৪ আবেদনের নিয়মাবলী গুলো জেনে নিই।

ইতালি ভিসা

পোস্ট সূচিপত্রঃ  এক নজরে দেখে নিন

ইতালি কৃষি কাজের ভিসাঃ ভূমিকা

ইতালি কৃষি কাজের ভিসা ২০২৪ সম্পর্কে জানতে আপনার অনেকেই আগ্রহী হয়ে রয়েছেন তবে দক্ষিণ এবং ইউরোপের দেশ ইতালি অভিবাসী শ্রমিকদের জন্য একটি অসাধারণ অফার রয়েছে ইতালিতে শিক্ষার্থী এবং পর্যটক বা অভিবাসী অনেকটাই উন্নত এবং উজ্জ্বল ভবিষ্যতের জন্য বসবাস করে থাকি।

 তবে ২০২৪ সালের মধ্যে আমাদের বাংলাদেশ থেকে প্রায় অনেক দক্ষ নাগরিকদের বা কর্মী শ্রমিকদের নিয়োগ দিতে ইতালি দেশটি অনেক আগ্রহে হয়ে রয়েছেন তাই আপনাকে কাজ করতে হলে অবশ্যই আপনাকে সেই কাজের অপেক্ষায় বসে থাকতে হবে এবং কিভাবে ইতালতে কৃষি কাজের ভিসা ২০২৪ আবেদন করবেন সেটা নিয়ে আজ আমরা আপনাদেরকে তুলনামূলক বিস্তারিতভাবে আলোচনা করব।

ইতালি কৃষি ভিসা আবেদন ফরম ২০২৪। আবেদন ফরম

ভীষণ আবেদন পত্র সাধারণত দুই প্রকার হয়ে থাকে একটি হল স্থায়ীভাবে থাকার জন্য সিজনাল ভিসা আবেদন এবং অপরটি হল দীর্ঘমেয়াদী থাকার জন্য জাতীয় বিষয় বলা হয়ে থাকে যেমন ইতালি ভিসা আবেদনের জন্য অবশ্যই আপনাকে অনলাইনে ফরম পূরণ করতে হবে বা আবেদন করতে হবে।

 আপনি যদি না পারেন তাহলে যে কোন অনলাইন বা কম্পিউটারের দোকানে গিয়ে ইতালি কৃষিকাজের ভিসা আবেদন করতে পারবেন।বর্তমান সময়ে ইতালি সরকার কৃষি খাতে অসংখ্য লোক নিয়োগ দিচ্ছে তারা নিশ্চিত করেছে তাদের দেশের কৃষি প্রকল্প উন্নত করার ক্ষেত্রে বাংলাদেশ ও ইন্ডিয়া থেকে অসংখ্য জনশক্তি নিয়োগ দেবে কৃষি মন্ত্রণালয়। 

আরো পড়ুনঃওমানে কাজের ভিসা ২০২৪ সম্পর্কে জানুন

যারা কৃষি কাজে দক্ষ এবং পারদর্শী আছেন তারা অতি সহজেই অনলাইনে ইতালি কৃষিকাজ ২০২৪ আবেদন করতে পারবেন তাদের প্রয়োজন হয় বর্তমান সময়ে ইতালি যখন লোক নিয়োগ করে তখন তারা সর্বপ্রথম নিশ্চিত করে কোন কোন খাতে বা কোন কোন বিভাগে তাদের কতজন শ্রমিক বা জনবল প্রয়োজন বর্তমান সময়ের কৃষি ক্ষেত্রকে উন্নত করার লক্ষ্যে এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন।

আমি জনশক্তি বা জনবল নেয়া হবে তা হল হোটেল রেস্টুরেন্ট এবং বিভিন্ন কারখানায় তাছাড়া অনেক বিল্ডিং নির্মাণ কাজে এবং আপনি যে কাজের অভিজ্ঞতা রাখেন বর্তমান সময়ে অনলাইন আবেদনের ফরম পূরণ করতে পারেন পূরণ করতে হলে আপনাকে সর্বপ্রথম যে কাজটি করতে হবে সেটা হল এই লিংকে https://visa.vfsglobal.comসার্চ করতে হবে। 

সার্চ করার পর আপনি আবেদন ফরম পেয়ে যাবেন আপনি যদি কৃষি কাজের উপর অনেক দক্ষতা অর্জন করে থাকেন বা অন্যান্য দক্ষতা অর্জন করে থাকেন তাহলে ইতালি কৃষিকাজের ভিসা ২০২৩ এর মাধ্যমিকের যাওয়ার পর কৃষিকাজে চাকরি করতে পারবেন আপনি অনায়াসে।

ইতালিতে কৃষি কাজের ভিসা আবেদন ২০২৪। প্রয়োজনীয় কাগজপত্রাদি

ইতালি কৃষি ভিসা আবেদন ২০২৪ পড়তে হলে আপনাকে আবেদন ফরম পূরণ করতে হবে নির্দিষ্ট কিছু ক্যাটাগরি অনুযায়ী আপনাকে আবেদন করতে হবে বর্তমান সময়ে মানুষ বিভিন্ন পদে যেমন বিভিন্ন ভিসার জন্য আবেদন করে থাকেন তা হল কৃষিকাজ রেস্টুরেন্ট কাজ এবং ক্লিনার সহ বিভিন্ন বিল্ডিং নির্মাণের কাজে যে সকল কাগজপত্রের প্রয়োজন হবে তা নিচে দেয়া হল।

প্রয়োজনীয় কাগজপত্রঃ

  • আপনার ৬মাস মেয়াদে একটি পাসপোর্ট লাগবে
  •  আপনার ন্যাশনাল আইডি কার্ডের একটি ফটোকপি 
  • দুই কপি পাসপোর্ট সাইজের ছবি 
  • আপনার এলাকার চেয়ারম্যান বা যদি সিটি কর্পোরেশনে থাকেন তাহলে আপনার মেয়র এর কর্তৃক স্বাক্ষরকৃত সনদপত্র এবং 
  • আপনার ব্যাংক স্টেটমেন্ট 
  • সেই সাথে যে কোন একটি ট্রেনিং সার্টিফিকেট

ইতালিতে কৃষি কাজের বেতন কত

আপনার অনেকেই ইতালিতে কৃষি কাজের ভিসা আবেদন ফরম ২০২৪ সম্পর্কে বিস্তারিত জানতে চেয়েছেন আমরা আপনাদেরকে সেগুলো বিস্তারিতভাবে জানানোর চেষ্টা করেছি সেই সাথে এবার আমরা আপনাদেরকে ইতালি কৃষিকাজের বেতন কত সে বিষয় নিয়েও আলোচনা করব তাই অনুগ্রহ করে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

কৃষি কাজের বেতন হলো ইতালিতে ন্যূনতম মজুরি সম্পর্কে অনেকেই আগ্রহী তাই আপনাকে অবশ্যই এটি মনে রাখতে হবে যে আপনার কাজের উপর নির্ধারণ করবে আপনি ইতালিতে কত টাকা আয় করছেন।

আরো পড়ুনঃওমানে কাজের ভিসা ২০২৪ বেতন কত?

কারণ এই দেশটি বিভিন্ন ধরনের কর্মসংস্থানের সুযোগ করে দেয় আর সেই কাজের ভিত্তিতে বেতন দেয়া হয় যে আপনি কত টাকা আয় করছেন এবং আপনি যদি ইতালিতে ভ্রমণরত একজন বাংলাদেশী হন এর পরে আপনি বিভিন্ন কাজের জন্য বিভিন্ন ধরনের বেতন পাবেন আপনি যদি একজন ইতালিয়ান রেস্টুরেন্টে কর্মচারী হন তাহলে আপনি সেই রেস্টুরেন্টের ব্যবসায়ের উপর ডিপেন্ড করে আপনাকে পারিশ্রমিক দেওয়া হবে ৭০ থেকে ৮০ হাজার টাকা হবে।

তাছাড়া আপনি যদি একজন ইতালিয়ান ড্রাইভার হন তাহলে আপনার বেতন তখন প্রায় এক লক্ষ টাকা হবে এবং তার পাশাপাশি যদি আপনি পার্ট টাইম ড্রাইভিং করতে পারেন তাহলে আপনার এক লক্ষ টাকার বেশি ইনকাম হতে পারে। বিভিন্ন কাজের জন্য আপনাদেরকে বিভিন্ন রকমের পারিশ্রমিক প্রদান করা হবে। 

যেমন আপনি কমপক্ষে ৭০ থেকে ৮০ হাজার টাকা বেতন পাবেন যখন আপনি একজন ক্লিনার বা খামাস প্যাকেজার এর কাজ করবেন তখন আপনার বেতন প্রতি মাসে কমপক্ষে ৫৫ থেকে ৬০ হাজার টাকার মতো হতে পারে পছন্দ করেন তাহলে আপনার কৃষি কাজের উপর ডিপেন্ড করে আপনার বেতন হতে পারে কমপক্ষে ৭৫ থেকে ৮০ হাজার টাকা।

ইতালি কৃষিকাজের ভিসা আবেদন ২০২৪। ইতালি কৃষি কাজের ভিসা আবেদনের নিয়ম।

ইতালিতে কৃষি কাজের ভিসা ২০২৪ আবেদন করতে পারেন বিভিন্নভাবে যেমন ইতালিতে যদি আপনার কোন পরিচিত বা রিলেটিভ থাকে তাহলে আপনি তাদের মাধ্যমে ভিসার আবেদন করতে পারেন সে ক্ষেত্রে আপনারা খরচ অনেকটা তুলনামূলকভাবে বেশি হবে অন্যথায় আপনি কোন ট্রাভেল এজেন্সির মাধ্যমে যদি ইতালির ভিসা আবেদন করতে পারেন তাহলে আপনার অনেক টাকা প্রায় খরচ হয়ে যাবে আবেদন করতে পারবেন সেই ক্ষেত্রে আপনার খরচ হবে প্রায় তিন থেকে চার লক্ষ টাকা আপনাদের সুবিধার্থে একটি লিংক দিয়ে দেবো https: //visa.vfsglobal.com সেই লিংকের মাধ্যমে অতি সহজেই আপনারা আবেদন করতে পারবেন।

ইতালি কৃষি ভিসা আবেদন ২০২৪। ইতালিতে যাওয়ার ভিসা খরচ কত

আপনি যদি ইতালি কৃষি বিষয় দেওয়াতে বিভিন্ন ধরনের হয়ে থাকে আপনি যদি আপনার কোন আত্মীয় বা রিলেটি বা অন্য কোন এজেন্সির মাধ্যমে ইতালি কৃষি বিষয়ে যেতে চান তাহলে আপনার খরচ অনেকটা দ্বিগুণ হয়ে যাবে যেমন প্রায় ১০ লক্ষ টাকার মত সুতরাং আপনি যদি অনলাইনে এপ্লাই করে যেতে চান তাহলে আপনার খরচ হবে প্রায় ৩-৪ লক্ষ টাকার মত অতএব উপরন্ত ফি গুলো যেকোনো সময় পরিবর্তন হতে পারে। 

আরো পড়ুনঃ ওমানের ড্রাইভিং ভিসা বেতন কত ২০২৪ সম্পর্কে জানুন

কারণ ইউরো থেকে বাংলাদেশে টাকার রেট প্রতি তিন থেকে চার মাস অন্তর অন্তর পরিবর্তন হয়ে থাকে তাই আবেদনকারীকে ভিসা ফি সঠিকভাবে যাচাই করে নিতে হবে ভিসা ফি কেমন হবে তা নির্ভর করে তার ভিসার ধরনের উপর যেমন আপনি যদি যে ধরনের ভিসা চান সেই অনুযায়ী ভিসা ফি নির্ধারণ করা হয় অভিজ্ঞ শ্রমিকদের জন্য তাদের ভিসা অন্যদের তুলনায় অনেক কম হয়ে থাকে। 

আর অন্যদের জন্য বেশি হয়ে দাঁড়ায় করতে হলে বাংলাদেশী সরকারি মাধ্যমে চেষ্টা করতে হবে পরবর্তী যদি আপনি আপনি না পারেন তাহলে আপনাকে কোন এজেন্সির মাধ্যমে গিয়ে অতি সহজেই ইতালি কৃষি ভিসা নিতে পারবেন তবে অবশ্যই ইতালির কৃষি ভিসা নেওয়ার আগে আপনাকে ইতালি প্রবাসী অথবা বিভিন্ন অনলাইন গ্রুপের মাধ্যমে হেল্প নিতে পারেন যে বর্তমানে ইতালি কৃষি ভিসার দাম কত এবং কত টাকার মধ্যে ভিসা পাওয়া যায় এবং ইতালি কৃষি ভিসার আনুষঙ্গিক খরচ কত।

তাছাড়া আপনাকে ইতালিতে বসবাসের সময় আপনাকে ইতালিতে নুল্লা ওষ্টা নিতে হবে। আপনার অনেকেই মনে করছেন যে নুল্লা ওষ্টা টা কি নুল্লা ওষ্টা অবস্থা হলো এটি আনুষ্ঠানিক অনুমতি বা ইটালিতে থাকার অনুমতির বৈধতা যে আপনাকে ইতালিতে বসবাস এবং কাজ করতে অনুমতি দেয়। নুল্লা ওষ্টা পেতে হলে আপনাকে প্রথমে ইতালির ইমিগ্রেশন অফিসে একটি আবেদন করতে হবে। 

আরো পড়ুনঃ মেয়েদের ৭টি লাভজনক ব্যবসা সম্পর্কে জানুন

আবেদনে আপনার পুরো নাম আপনার ঠিকানা আপনার জন্ম তারিখ এবং আপনার জাতীয়তা এবং ইতালিতে বসবাস এবং আপনার কাজ করার ইচ্ছা বা কথা উল্লেখ করতে হবে আপনি যদি ইতালিতে বর্তমানে একটি চাকরি পেয়ে থাকেন তাহলে আপনাকে সেই অফারটির আবেদনও এতে অন্তর্ভুক্ত করতে হবে। 

যদি তারা আপনার আবেদনটি অনুমোদন করে থাকে তাহলে তার পরে আপনাকে একটি নুল্লা ওষ্টা বা ইতালিতে থাকার আবেদনের বৈধ হওয়ার অনুমতি জারি করা হবে।আপনি যেভাবে ইতালিতে বসবাসরত অবস্থায় একটি নুললা ওষ্টা পেতে পারে নুল্লা ওষ্টা পেতে হলে আপনাকে নিম্নলিখিত তথ্যাবলী জমা দিতে হবে।

নুল্লা ওষ্টা পেতে নিম্নলিখিত তথ্যাবলী বা ইতালিতে থাকার বৈধ হওয়ার অনুমতিঃ

  • আপনার একটি পাসপোর্ট প্রয়োজন হবে যা আবেদন করার তারিখ হতে ৩ মাস এর জন্য বৈধতা রয়েছে
  • আপনার একটি ছবি প্রয়োজন হবে যা আপনার আবেদন করার তারিখের হতে ৬ মাসের মধ্যে তোলা হয়েছে এবং 
  • আপনার একটি ভিসা আবেদন ফি 
  • আপনার স্বাস্থ্য পরীক্ষার সার্টিফিকেট 
  • কাজের অফার লেটার এবং 
  • আপনার ব্যাংক স্টেটমেন্ট সেই সাথে 
  • আপনার আবাসনের প্রমাণ।

ইতালিতে যাওয়ার খরচ কত

আমরা আপনাদের আগেই বলেছি ইতালিতে যেতে কত টাকা লাগে বা ইতালিতে কৃষি ভিসা আবেদনের খরচ কত?

এটাতে বিভিন্ন ধরনের ভিসার জন্য দুটি বিভাগ রয়েছে একটি হলো ননসিজমাল হিসাবে অপরটি হল দীর্ঘমেয়াদী স্থায়ী ভিসা। প্রথমটি হল সিজনের ভিসা সিজনের ভিসা বলতে আপনাকে একটি মৌসুমী ভিসা বলা হয় আপনাকে সেখানে 6 থেকে 9 মাস থাকার অনুমতি দেয় এর বেশি আপনার কাছ থেকে অনুমতি দেওয়া হবে না। 

আরো পড়ুনঃ অনলাইনে গেম খেলে কিভাবে টাকা ইনকাম করা যায় দেখে নিন

আর ননসিজনাল ভিসা বা দীর্ঘমেয়াদী স্থায়ী ভিসার কোন সীমা নেই আপনি যতক্ষণ চান সেখানে ততক্ষণ থাকতে পারেন এখানে সময় সীমাবদ্ধতা নেই। যেমন আপনি অধ্যয়ন ও চিকিৎসা এবং ভ্রমণ ভিসা হল মৌসুমী ভিসার উদাহরণ বা সিজনাল ভিসার উদাহরণ আর কাজের ভিসা হল বা দীর্ঘমেয়াদী ভিসা একটি বার্ষিক ভিসার খরচ থেকে ৩-৪ লক্ষ টাকা। 

অতিরিক্তভাবে মৌসুমী বা দীর্ঘমেয়াদি ভিসার দাম প্রায় ১০ থেকে ১১ লক্ষ টাকার মত ইতালির জন্য অস্বাভাবিক। আপনি যদি ইতালির কারো সাথে বা কোন ব্যক্তির সাথে সম্পর্ক থাক থেকে থাকে তবে আপনি খুব সহজেই একটি অমৌসুমী বা দীর্ঘমেয়াদী হিসেবে পেতে পারেন। অমৌসুমি বা দীর্ঘমেয়াদী ভিসা পাওয়া কঠিন হয় অনেকেই বাংলাদেশ ছেড়ে ইতালিতে পালিয়েছেন। 

আরো পড়ুনঃ ফ্রিল্যান্সিং কিভাবে শিখব? ফ্রিল্যান্সিং শিখতে কত টাকা লাগে

তবে উদাহরণস্বরূপ ইতালি থেকে দুবাই ভ্রমণ করা খুবই সহজ আমার অনেকেই ইরাক থেকেই ইতালিতে যান কিন্তু এই পরিস্থিতিতে অনেক বিপর্যয় অবস্থা রয়েছে বাংলাদেশ থেকে প্রায় প্রতিবছরে অনেক তরুণ বেসরকারিভাবে বা অবৈধভাবে ইতালিতে প্রবেশের জন্য অনেক মারাত্মক ঝুঁকি সম্মুখীন হয়ে থাকে তবে আপনাকে অফিশিয়াল ভাবেই ইতালি ভ্রমণ করা উত্তম সুতরাং যেহেতু আপনার আপনার কাজ পাওয়ার কোন ভয় নেই সেহেতু আপনার কোন বিপদ ও নেই।

ইতালিতে ১ ইউরো সমান কত টাকা?

২০২৪ সালের বর্তমান সময় অনুযায়ী ইতালির ১ ইউরো সমান বাংলাদেশের ১১৬ টাকা ৯৪ পয়সা। তবে বাংলাদেশ ব্যাংকের নিয়ম অনুযায়ী এই সাম্প্রতিক বিষয়গুলো প্রতি তিন মাস অন্তর অন্তর পরিবর্তন হতে পারে তাই আপনি বিশেষ করে এই সকল তথ্যাবলী গুলো জানতে বাংলাদেশ ব্যাংকের দ্বারস্থ হন।

ইতালিতে সবচেয়ে কোন কাজের চাহিদা বেশি

ইতালিতে যে সকল কাজগুলো ওর চাহিদা বেশি তা হল

  • ইতালিতে রেস্টুরেন্টের কাজের চাহিদা বেশি 
  • ইতালিতে কৃষি কাজের চাহিদা বেশি 
  • ইলেকট্রনিক কাজের চাহিদা বেশি 
  • ড্রাইভিং কাজের চাহিদা বেশি 
  • মেকানিক কাজের চাহিদা বেশি 
  • ফুড প্যাকেজিং কাজের চাহিদা বেশি 
  • কনস্ট্রাকশন কোম্পানিতে কাজ 
  • ক্লিনিং পদে কাজের চাহিদা বেশি। বর্তমানে এই সকল কাজগুলোর চাহিদায় ইতালিতে অনেকটাই বৃদ্ধি পেয়েছে।

শেষ কথাঃ ইতালি কৃষি কাজের ভিসা আবেদন ২০২৪

প্রিয় পাঠক বন্ধুগণ আপনাদের সামনে আমরা আজকে যে সকল বিষয়গুলো নিয়ে জানানোর চেষ্টা করেছি তা করেছি তা হল ইতালিতে কৃষি ভিসা আবেদন ২০২৪? ইতালিতে কোন কাজের চাহিদা বেশি? ইতালিতে এক ইউরো সমান বাংলাদেশের কত টাকা? ইতালি যেতে কত টাকা লাগে ইতালিতে কৃষি কাজের বেতন কত? 

ইতালি যাওয়ার ভিসা খরচ কত? ইতালিতে কৃষি কাজের ভিসা আবেদন এর নিয়ম ইত্যাদি বিষয়গুলো আপনাদের সামনে অতি সহজেই এবং ওদের সযত্নে আলোচনা করেছি যদি এই পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে এমন আরো নতুন আর্টিকেল পাবলিশ হওয়ার অপেক্ষায় থাকুন। এতক্ষণ আমাদের এই পোস্টটি আপনার মূল্যবান সময় দিয়ে পড়ার জন্য আপনাকে ধন্যবাদ। যতক্ষণ পর্যন্ত নতুন পোস্ট পাবলিশ না হচ্ছে ততক্ষণ পর্যন্ত আমাদের সাথেই থাকুন সুস্থ থাকুন ভালো থাকুন ধন্যবাদ

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বন্ধুমহল আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url