ওমান এর ড্রাইভিং ভিসা আবেদন 2023। ওমান ড্রাইভিং ভিসা বেতন কত 2023

  

আসসালামুয়ালাইকুম সবাই কেমন আছেন। আশা করি সবাই ভালো আছেন। আজকে আপনাদের সামনে ওমান এর ড্রাইভিং ভিসা বেতন কত, ওমান ড্রাইভিং ভিসায় যেতে কি কি লাগে, এবং ড্রাইভিং ভিসা চেক করব কিভাবে ও ড্রাইভিং ভিসা আবেদন 2023 আলোচনা করব তা সম্পর্কে জানতে হলে পুরো আর্টিকেলটি মনযোগ সহকারে পড়ুন।

ওমান ড্রাইভিং ভিসা

পোস্ট সূচীপত্রঃ এক নজরে দেখে নিন

ওমান ড্রাইভিং ভিসা বেতন কত

ওমানে যে সকল শ্রমিক ড্রাইভিং ভিসা নিয়ে যাবার জন্য চিন্তা ভাবনা করছেন। তাদের জন্য আজকের এই পোস্ট।

ওমানে যারা ড্রাইভিং ভিসা নিয়ে যাচ্ছেন কিন্তু যানেন না যে ওমান এ ড্রাইভিং ভিসার বেতন কত। ওমানে যে সকল শ্রমিক রা নিজ দেশে হতে প্রবাস জীবনে রায় তাদের অবশ্যই জানা উচিৎ ওমান ড্রাইভিং ভিসার বেতন কত। আপনি যদি নিজ দেশ হতে কাজ শিখে যান বা ড্রাইভিং শিখে যান তাহলে আপনার জন্য সেখানে গিয়ে কাজ পাওয়া অনেক সহজ হয়ে যায়। 

তবে ওমানে যারা ড্রাইভিং করে তাদের কাছে থেকে জানা যায় কোম্পানি ভেদে প্রথম অবস্থায় ড্রাইভিং এর বেতন সাধারণত 25-40 হাজার হয়ে থাকে। তবে আসতে আসতে বেতন বেতন বৃদ্ধি হতে থাকে তবে আবার যদি কেউ ভেলিভারি বয় এর কাজ পায় এবং পার্ট টাইম সে ড্রাইভিং করে তাহলে তার মাসিক বেতন প্রায় 1 লক্ষ টাকার মতো হয়ে থাকে।

ওমান ড্রাইভিং ভিসা দাম কত

ওমান ড্রাইভিং ভিসা দাম প্রায় 3 লক্ষ থেকে 4 লক্ষ টাকা হয়ে থাকে। তবে আপনি যদি কোন এজেন্সির মাধ্যমে আপনার ড্রাইভিং ভিসার কাজ করান তাইলেই কেবল এতটাকা খরচ হবে। তবে যদি কোন এজেন্সির মাধ্যমে না গিয়ে নিজের ভিসার কাজ নিজে থেকেই ইন্টারনেট এর সহায়তায় করতে পারেন তাইলে আপনার প্রায় 80 হাজার টাকা থেকে 1 লক্ষ 20 হাজার টাকার মতো খরচ হবে। 

তবে তারা নতুন অবস্থায় ওমান ড্রাইভিং  ভিসায় যাচ্ছেন তারা ভালো একটা এজেন্সি যাচাই বাছাই করে ভিসার খরচ টা একটু কথা বার্তার মাধ্যমে কম বেশি করে যাওয়াটাই শ্রেয় কেননা আপনি প্রথম অবস্থাতে কিছুই জানেন না সেহেতু আপনার কোন এজেন্সির মাধ্যমে যাওয়াটাই ভালো হবে তবে আপনি যদি তাদের সঙ্গে কথাবার্তা বলে ভিসার দাম কিছুটা কম বেশি করা যায় তাতে আপনার কিছু খরচ বেচে যাবে।

ওমান ড্রাইভিং ভিসায় যেতে কি কি লাগে

বন্ধুরা আপনারা অনেকেই ড্রাইভিং ভিসা নিয়ে ওমানে যেতে চাচ্ছেন। কিন্তু ওমান ড্রাইভিং ভিসায় যেতে কি কি লাগে তা আপনারা জানেন না তাহলে চলুন ওমান ড্রাইভিং যেতে কি কি লাগে জেনে নিই।

ওমান ড্রাইভিং ভিসায় যেতে হলে আপনাকে প্রথমে যে কাজটি করতে হবে তা হল আপনাকে একটি ইন্টারন্যাশনাল লাইসেন্স বা আন্তর্জাতিক লাইসেন্স IDP তৈরি করে নিতে হবে এটা শুধুমাত্র ওমানে যাওয়ার ক্ষেত্রে নয় যে দেশে যাবেন সেই দেশে আপনাকে ইন্টারন্যাশনাল লাইসেন্স তৈরি করে নিতে হবে। পাশাপাশি আপনি শুধু লাইসেন্স তৈরি করলে হবে না। 

আপনাকে ভালো ভাবে ড্রাইভ করার অভিজ্ঞতা অর্জন করতে হবে। আবার আপনার যদি আইডিপি লাইসেন্স না থেকে আপনি ওমানের ড্রাইভিং ভিসার জন্য আবেদন করে থাকেন তাহলে আপনার আবেদন টি বাতিল বলে গণ্য হতে পারে। 

প্রতিবছর ওমানে অনেক লোকসংখ্যা বিপুল পরিমাণে সড়ক দুর্ঘটনার কবলে পড়ছেন তাই অবশ্যই আপনাকে IDP লাইসেন্স তৈরি করতে হবে এবং পাশাপাশি দক্ষতা ও অভিজ্ঞতা অর্জন করে আপনাকে তারপরে আপনাকে ড্রাইভিং ভিসার জন্য আবেদন করতে হবে।

ওমান ড্রাইভিং ভিসার প্রয়োজনীয় কাগজ পত্র 

আমরা যখন ওমানের ড্রাইভিং ভিসার জন্য আবেদন করে থাকি তখন আমাদের আবেদন পুরন এর জন্য যে সকল কাগজপত্র প্রয়োজন হয় সেগুলো সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

ওমান ড্রাইভিং ভিসার প্রয়োজনীয় কাগজ পত্র  বিস্তারিত নিচে:

  • Valid passport = বৈধ পাসপোর্ট ।
  • Nid card=জাতীয় পরিচয়পত্র 
  • Birth certificate= জন্ম সনদ পত্র 
  • Medical report= মেডিকেল রিপোর্ট 
  • Corona vaccine certificate= করোনা ভাইরাস সনদপত্র 
  • Work experience certificate=কাজের অভিজ্ঞতা সনদপত্র
  • Academic certificates=একাডেমিক সনদপত্র 
  • Visa application form=ভিসা আবেদন ফরম ।
  • An international license=একটি ইন্টারন্যাশনাল লাইসেন্স ।
  • Picture=ছবি ।
  • Bank statement= ব্যাংক স্টেটমেন্ট।
  • Police cliearence= পুলিশ ক্লিয়ারেন্স ।
  • Current office letter= বর্তমান অফিসের চিঠি ।
  • Voter ID card of parents=পিতা মাতার ভোটার আইডি কার্ড ফটোকপি ।
  • Driving company details= ড্রাইভিং কোম্পানির তথ্য।

ইত্যাদি এগুলো ছাড়াও বর্তমান নিয়মানুযায়ী আরো বিভিন্ন তথ্যাবলির প্রয়োজন হতে পারে। সেগুলো আপনি যে এজেন্সির মাধ্যমে যাচ্ছেন তাদের কাছে থেকে সংগ্রহ করে জমা দিতে পারবেন।

ওমান ড্রাইভিং ভিসা চেক করব কিভাবে

বন্ধুরা আমরা অনেকেই ড্রাইভার জন্য আবেদন করে থাকি কিন্তু অনলাইনে আমরা অনেকেই চেক করতে পারিনা তাহলে চলুন অনলাইনে কিভাবে চেক করতে হয় বা ওমান ড্রাইভিং চেক করব কিভাবে বিস্তারিত জেনে নেই।

ওমান ড্রাইভিং ভিসা চেক করতে হলে প্রথমে আপনার পাসপোর্ট আর এপ্লিকেশন এর কাগজ সঙ্গে রাখতে হবে।

অনলাইনে ওমানের ড্রাইভিং ভিসা চেক করতে হলে আমাদের প্রথমে যে ওয়েবসাইটের ভিতর প্রবেশ করতে হবে তা হল https://evisa.rop.gov.om/en/ এই ওয়েবসাইটে প্রবেশ করার পরে আপনাকে যা করতে হবে তা হল সেখানে লেখা থাকবে ট্রাক ইওর অ্যাপ্লিকেশন সেখানে ক্লিক করতে হবে

এবার এই পেজটি লোড হওয়ার পরে সেখানে আপনি কয়েকটি অপশন দেখতে পাবেন তার মধ্যে আপনাকে এবার যেগুলো দিতে হবে তা হল Visa application number. যেটা অলরেডি আপনার সংগ্রহ করে রেখেছেন সেটা এখানে দিতে হবে এবার আপনাকে Travel documents number যেখানে আপনার পাসপোর্ট এর নাম্বারটি দিতে হবে । 

এবং Nationality তে আপনাকে Bangladesh সিলেক্ট করতে হবে। তারপরে আপনাকে সেখানে একটি Verification captcha থাকবে সেটি আপনাকে পূরন করতে হবে দিয়ে Search বাটনে ক্লিক করতে হবে। কিন্তু যদি কোন তথ্য ভুল হয় তাহলে সেটি Application failed দেখাবে এবং পুনরায় আপনাকে সব তথ্য সঠিকভাবে দিতে হবে।

সকল তথ্য সঠিকভাবে দেয়ার পরে যদি গুগল দেখে যে আপনার সকল তথ্য সঠিকভাবে রয়েছে তাহলে নিচের দিকে একটি টেবল আসবে এবং সেখানে লেখা আছে status এর নিচে লেখা রয়েছে Approved  সব তথ্য দেয়ার পরেও যদি না আসে তাহলে আপনাকে বুঝতে হবে যে আপনার পাসপোর্ট দিয়ে কোন আবেদন করা হয়নি।

এবং এই পুরো আর্টিকেলটি পড়েও যদি আপনি বুঝতে না পারেন তাহলে আপনার কাছের কোন আইটি সেন্টারের বা অনলাইনে ভিসা আবেদনকারী প্রতিষ্ঠানের সহায়তায় তথ্য যাচাইকরন সঠিকভাবে সম্পন্ন করতে পারেন।

সর্বশেষ কথা:ওমান ড্রাইভিং ভিসা বেতন কত 2023

প্রিয় পাঠক আপনাদের সামনে ওমান ড্রাইভিং ভিসা বেতন কত,ওমান ড্রাইভিং ভিসা দাম কত,ওমান ড্রাইভিং ভিসায় যেতে কি কি লাগে,ওমান ড্রাইভিং ভিসার প্রয়োজনীয় কাগজ পত্র,ওমান ড্রাইভিং ভিসা চেক করব কিভাবে ইত্যাদি বিষয়ে আলোচনা করা হয়েছে যদি আপনাদের আর কিছু জানার থাকে তাহলে নিচে কমেন্ট বক্সে গিয়ে কমেন্ট করে জানাতে পারেন। এতক্ষণ সময় দিয়ে আমাদের পোস্টটি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বন্ধুমহল আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url