Collagen কোলাজেন কি ? এর ব্যবহার ও সাপ্লিমেন্ট হিসাবে খাওয়া কি ভালো?

কোলাজেন আমাদের ত্বকের একটি প্রধান উপাদান। এটি ত্বকের আর্দ্রতা বাড়ায় বিশেষ করে স্ট্র্যাটাম কর্নিয়াম, সেইসাথে ত্বকের স্থিতিস্থাপকতা, বলিরেখা এবং রুক্ষতা হ্রাস করে।মিক্সড বেরি, অ্যাপেল সাইডার ভিনেগার এবং গারসিনিয়ার সাথে মিলিত কোলাজেন ত্বকের স্বাস্থ্যের প্রাণশক্তি বাড়ায় এবং চমত্কার বার্ধক্য বিরোধী কার্যকলাপ দেখায়।

ভূমিকাঃ 

কোলাজেন পেপটাইড প্রাণী কোলাজেন থেকে প্রোটিনের খুব ছোট টুকরা। কোলাজেন আমাদের ত্বকের একটি প্রধান উপাদান। এটি ত্বককে শক্তিশালী করার পাশাপাশি স্থিতিস্থাপকতা এবং হাইড্রেশনে ভূমিকা পালন করে। বয়স বাড়ার সাথে সাথে আমাদের শরীর কম কোলাজেন তৈরি করে, যার ফলে ত্বক শুষ্ক হয় এবং বলিরেখা তৈরি হয়।অ্যান্টিঅক্সিডেন্ট এবং মিশ্র বেরির সাথে মিলিত কোলাজেন পেপটাইডগুলিও ত্বকের স্বাস্থ্যের প্রাণশক্তি বাড়ায় এবং চমত্কার বয়স বিরোধী কার্যকলাপ দেখায়।

আরো পড়ুনঃ

কোলাজেনের ব্যবহারঃ

■ত্বকের কোলাজেন এবং ত্বকের কোষ মেরামত করে

■ত্বকের নমনীয়তা হাইড্রেট করে এবং বলিরেখা মসৃণ করে

■প্রাকৃতিক ফলের অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ জৈব-সক্রিয় মেরিন কোলাজেন সহ

■ত্বকের কোষ মেরামত, পুনর্গঠন এবং পুনরুজ্জীবিত করে

■ত্বকের স্থিতিস্থাপকতা উন্নত করে 

■ত্বককে হাইড্রেট করে এবং রক্ষা করে

■ ত্বকের কোলাজেন পুনরুদ্ধার করে এবং নতুন কোলাজেন বৃদ্ধিকে উদ্দীপিত করে

■ স্বাস্থ্যকর চুল, ত্বক এবং নখ প্রচার করে

কোলাজেন পরিপূরকগুলি বার্ধক্য প্রক্রিয়ার বিরুদ্ধে সম্ভাব্য প্রতিকার। বর্তমানে ত্বকের তারুণ্য ধরে রাখতে কোলাজেন খুবই জনপ্রিয়।

কোলাজেন যেভাবে কাজ করেঃ 

এটি পাওয়া গেছে যে সামুদ্রিক মাছের কোলাজেনের সাথে মানুষের ত্বকের কোলাজেনের সমতা রয়েছে এবং তাই এটি কোলাজেন পেপটাইডের সাথে পুষ্টির পরিপূরক হিসাবে ব্যাপকভাবে ব্যবহার করা হয়েছে। ইহা ছিল -

খুব ভালো নিরাপত্তা প্রোফাইল

বায়োকম্প্যাটিবিলিটি

মানুষের গ্যাস্ট্রোইনটেস্টাইনাল বাধা এবং উচ্চ জৈব উপলভ্যতা

উচ্চ জৈব সক্রিয়তা

সুন্দর এবং তারুণ্যময় ত্বকের গোপনীয়তা

গঠনঃ

প্রতিটি স্যাচে কোলাজেন পেপটাইড 9 গ্রাম থাকে। ইনুলিন 90% দ্রবণীয় ফাইবার 4 গ্রাম। মাছের কোলাজেন ট্রাই পেপটাইড 1 গ্রাম। আপেল সিডার ভিনেগার 300 মিলিগ্রাম, মিক্স বেরি পাউডার 200 মিলিগ্রাম, গারসিনিয়া এক্সট্র্যাক্ট 100 মিলিগ্রাম, সোডিয়াম অ্যাসকরবেট (ভিটামিন সি) 60 মিলিগ্রাম, ডি-আলফা টোকোফেরল (ভিটামিন ই) 20 মিলিগ্রাম।

আমরা অ্যাপেল সিডার ভিনেগার এবং গারসিনিয়া এক্সট্র্যাক্ট ব্যবহার করেছি যা ওজন কমাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। যাদের ওজন বেশি বা স্থূল তাদের ত্বকের বার্ধক্যজনিত বলি এবং ভুগছে। অ্যাপল সাইডার ভিনেগার এবং গারসিনিয়া এক্সট্র্যাক্টের সাথে মিলিত কোলাজেন পেপটাইড ত্বকের উল্লেখযোগ্য অ্যান্টি-এজিং কার্যকলাপ দেখায়।

কোলাজেন পেপটাইড-ঃ

এটি একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট হিসেবে কাজ করে

শুষ্ক ও ক্ষতিগ্রস্থ ত্বকে পুষ্টি জোগায় এবং ময়শ্চারাইজ করতে সাহায্য করে

UV রশ্মি থেকে ত্বককে রক্ষা করে

চুল, নখ এবং চোখকে পুষ্ট করে এবং চুল পড়া কমাতে সাহায্য করে

এটি রেচক প্রভাবও দেখায় যা পাচনতন্ত্রের ভারসাম্য বজায় রাখে। কোলাজেন পেপটাইড হল সুন্দর ও তারুণ্যময় ত্বকের রহস্য। এর দ্রুত শোষণের কারণে, এটি কার্যকর কোলাজেন টিস্যু এবং ত্বকে ইলাস্টিন উত্পাদন প্রক্রিয়াতে ব্যবহার করা যেতে পারে

কিভাবে গ্রহণ করবেনঃ

১০৫-২০০ মিলি জলে একটি স্যাসেট কোলাজেন দ্রবীভূত করুন, সম্পূর্ণরূপে দ্রবীভূত না হওয়া পর্যন্ত নাড়ুন।এটি সিরিয়াল, দুধ বা অন্য কোন পানীয় আইটেমের সাথেও নেওয়া যেতে পারে। কমপক্ষে০৩ মাস ধরে প্রতিদিন ১টি প্যাক পান করুন।

ক্ষতিকর দিকঃ

প্রস্তাবিত ডোজ ভাল তেমন কোন পার্শ্ব প্রতিক্রিয়া।

স্টোরেজঃ

২৫ ডিগ্রি সেলসিয়াসের নিচে একটি শীতল এবং শুষ্ক জায়গায় সংরক্ষণ করুন। আলো ও আর্দ্রতা থেকে নিরাপদে রাখুন। ওষুধটি শিশুদের নাগালের বাইরে রাখুন।যেভাবে সরবরাহ করা হয় প্রতিটি বাক্সে স্কয়ার কোলাজেনের ১০টি স্যাচেট থাকে

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বন্ধুমহল আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url