ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ৩ ব্যায়াম জেনে নিন বিস্তারিত

একটি সুষম খাদ্য পর্যাপ্ত ঘুম, শারীরিক কার্যকলাপ - সব মিলিয়ে, সঠিক জীবনধারা অনুশীলনগুলিকে সুস্থ থাকার চাবিকাঠি হিসাবে বিবেচনা করা হয়। এগুলোর পাশাপাশি প্রতিদিন অন্তত ৩০ মিনিট করে কিছু সাধারণ ব্যায়াম করতে পারলে স্বাস্থ্যের পাশাপাশি মুখের অতিরিক্ত ওজন কমবে ত্বকের উজ্জ্বলতাও বাড়বে। জেনে নিন ত্বকের উজ্জ্বলতা বাড়াতে যে ব্যায়ামগুলো করতে পারেন।

ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ৩ ব্যায়াম

সময় পেলেই ফেস ট্যাপিং

ওজন বৃদ্ধির সাথে এটি প্রথমে মুখের উপর দৃশ্যমান হয়। ফলে চেহারা বেশ ভারী দেখায়। এই ব্যায়াম মুখের অতিরিক্ত মেদ কমাতে কার্যকরী এবং ত্বকের উজ্জ্বলতা বাড়াতেও ভালো কাজ করে। হাতের তালুর সাহায্যে মুখে কয়েকবার চাপ দিতে হবে। গাল কপাল এবং নাকের ছিদ্রে আঙুলের চাপ প্রয়োগ করুন। এই সময়ে আপনার গাল ফুলিয়ে রাখতে ভুলবেন না।

আরো পড়ুনঃ বাচ্চা না হওয়ার কারণ ও প্রতিকার - বন্ধ্যাত্ব সমস্যা ও প্রতিকার জেনে নিন বিস্তারিত

এভাবে যখনই সময় পাবেন অল্প সময়ের জন্য এই ব্যায়ামটি করতে পারেন। এতে ত্বকের উন্নতি হবে এবং ত্বকের অভ্যন্তরে রক্ত চলাচল বৃদ্ধি পাবে। ফলে উজ্জ্বলতা অনেক বেড়ে যাবে।

পাঁচ মিনিট বেলুন ফেস

আপনার ত্বক সুস্থ রাখতে 'বেলুন ফেস' করতে পারেন।

এতে ত্বকের রক্ত সঞ্চালন বাড়বে। তাই নিয়মিত এই ব্যায়াম করলে ত্বক হবে মোটা। এমনকি ত্বকের অন্যান্য সমস্যাও নিয়ন্ত্রণে চলে আসবে। এর জন্য আপনাকে নাক দিয়ে শ্বাস নিতে হবে এবং মুখ ফুলিয়ে নিতে হবে। অন্তত পাঁচ মিনিট এভাবে মুখে পাফ করতে থাকুন।

তারপর বাতাস ছেড়ে দিন। আসলে এই ব্যায়ামের নিয়ম মেনে চললে ত্বকের উজ্জ্বলতা বাড়বে।

স্পট রানিং

মুখের ব্যায়াম করার পর আপনি কিছুক্ষণ স্পট রানিংও করতে পারেন। এটি এক ধরনের কার্ডিয়াক ব্যায়াম। ফলে নিয়মিত এই ব্যায়াম করলে শরীরে রক্ত সঞ্চালন বাড়বে এবং ত্বকের প্রতিটি কোষে পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন পৌঁছে যাবে। সেই সঙ্গে ত্বকের টক্সিনও বেরিয়ে আসবে। মাত্র 10 মিনিটের স্পট জগিং উপকারী হবে। তাই ত্বকের উজ্জ্বলতা বাড়াতে এই ব্যায়ামটি করতে পারেন।

শেষ কথা 

বন্ধুরা আজ আমরা ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ৩টি ব্যায়াম সম্পর্কে বিস্তারিত জেনে এসেছি- কীভাবে ত্বকের উজ্জ্বলতা বাড়াতে হয়। আপনি যদি আমাদের পোস্টটি পড়ে উপকৃত হন তবে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। এতক্ষণ ধরে আমাদের পোস্ট পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। তাই আজ আবার দেখা হবে কোন নিবন্ধের সাথে। সে পর্যন্ত সুস্থ থাকুন ধন্যবাদ। 

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বন্ধুমহল আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url