মাত্র ৫ দিনে কালো ঠোঁট গোলাপি - কালো ঠোঁট গোলাপি করার কৃতিক উপায়

সুপ্রিয় বন্ধুরা আমাদের চেহারায় উজ্জ্বলতা বাড়িয়ে দেয় গোলাপী ঠোঁট। আমরা সকলেই চাই আমাদের চেহারার সাথে সাথে আমাদের ঠোঁট টাও যেন সুন্দর হয়। কিন্তু বিভিন্ন কারণে আস্তে আস্তে আমাদের ঠোঁট কালো হয়ে যায়। আজকের এই পোস্টটিতে কিভাবে কালো ঠোঁট গোলাপি করা যায় সেই সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। তাই আপনি যদি কালো ঠোঁট গোলাপি করতে চান তাহলে এই পোস্টটি মনোযোগ সহ পড়ুন। তাহলে আর দেরি না করে চলুন দেখে নেই মাত্র পাঁচ দিনে কালো ঠোঁট কিভাবে গোলাপি করা যায়।

কালো ঠোঁট গোলাপ

ঠোঁট ফর্সা করতে দারুণ ভূমিকা পালন করে টুথপেস্ট মাত্র 2 মিনিটে গোলাপি ঠোঁট পেতে ঠোটের ওপর টুথপেস্ট লাগিয়ে কিছুক্ষণ অপেক্ষা করুন তিন থেকে চার মিনিট পর আলতোভাবে ধুয়ে ফেলুন সপ্তাহে ২-৩ বার করুন অনেক উপকার পাওয়া যাবে।

আরো পড়ুনঃ ওজন বাড়ানোর ১০ টি কার্যকরী উপায় সম্পর্কে বিস্তারিত

ঠোঁটে যত্নে আপনি নিব ও চিনেরও ব্যবহার করতে পারেন লেগে থাকা সাইট্রিক এসিড ত্বকের কাছে দাগ দূর করতে অনেক সাহায্য করে থাকে। একটি বাটিতে লেবুর রস ও চিনি নিয়ে নিন তারপর ব্রাশ দিয়ে ঘষে পরিষ্কার করে নিন এতে ভোট  হবে গোলাপি ও আকর্ষণীয়।

আবার আপনি ঠোঁটের যত্নে অ্যালোভেরা ব্যবহার করতে পারেন কারণ এলোভেরাতে রয়েছে তাক লাগানো গুণ যা আপনার ঠোঁটকে গোলাপি ও সুন্দরময় করতে সাহায্য করে দু থেকে তিনবার ব্যবহার করুন তাহলে একটি ভাল ফলাফল পাওয়া যাবে।

যারা অনেক সময় রোদে থাকেন তারা লেবুর সাথে মধুর মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন এরপর আলতো ভাবে ঠোটোর ওপর লাগিয়ে রাখুন এরপর ভেজা নরম কাপড় দিয়ে তা তুলে ফেলুন এছাড়াও ঠোঁটের কালো দাগ দূর করতে কিছু বাড়তি সতর্কতা মেনে চলতে হবে সেগুলো হল চা কফি সহ অন্যান্য পানি দায়ী হয়ে থাকে ঠোঁট কালোর জন্য। তাই চা কফি সহ অন্যান্য পানি থেকে বিরত থাকতে হবে।

যদি আপনি ধূমপান করে থাকেন তাহলে ধূমপান থেকে আপনাকে বিরত থাকতে হবে কেননা ধূমপান করলে ঠোঁট কালো হয়ে যায়।

আরো পড়ুনঃ যে ৫টি খাবার চেহারার উজ্জ্বলতা ও যৌবন শক্তি ধরে রাখে দেখে নিন

পানি শূন্যতাও ঠোঁটকে কালো করে দেয়। তাই নিয়ম করে প্রতিদিন ৭-৮ গ্লাস পানি খেতে হবে। ঠোঁট সুন্দর রাখতে কখনোই বারবার জিভ দিয়ে ঠোঁট ভেজাবেন না। সরাসরি সূর্যের আলো ঠোঁটের সৌন্দর্য নষ্ট করে তাই যতটুক সম্ভব এটি এড়িয়ে চলুন।

ঠোঁট সৌন্দর্য লাগতেছে সর্বশেষ কথাটি হচ্ছে খাদ্য তালিকায় প্রচুর শাক-সবজি রাখতে হবে। নিয়মিত পরিচর্যা করলে এবং কিছু অভ্যাস মেনে চললে অবশ্যই আপনার ঠোঁটের কালচে দাগ দূর হবে এবং সুন্দরময় হয়ে উঠবে। 

বন্ধুরা আজকে আমরা কিভাবে প্রাকৃতিক নিয়মে কালো ঠোঁট গোলাপি করতে হয় সে সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছি। এই পোস্ট যদি আপনাদের ভালো লাগে তাহলে বন্ধুদের সাথে শেয়ার করুন। এমন সুন্দর সুন্দর পোস্ট পেতে আমাদের সাথেই থাকুন। আজ এই পর্যন্ত আবার দেখা হবে কোন আর্টিকেলের সাথে ততক্ষণ পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বন্ধুমহল আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url