zositol tablet এর কাজ কি? zositol tablet এর দাম কত

আসসালামু আলাইকুম বন্ধুরা, আপনারা এই zositol tablet/জোসিটল ট্যাবলেট সম্পর্কে আপনার হয়তোবা কিছুই জানেন না তাই আপনারা অনেকেই google এ zositol tablet জোসিটল ট্যাবলেট সম্পর্কে খোঁজাখুঁজি করে আমাদের ওয়েব সাইটে প্রবেশ করেছেন আশা করি আমরা আপনাদেরকে zositol tablet জোসিটল ট্যাবলেট সম্পর্কে সঠিক তথ্য প্রদান করব zositol tablet জোসিটল ট্যাবলেট সম্পর্কে জানতে হলে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

zositol tablet

পোস্ট সূচিপত্রঃ

তাহলে বন্ধুরা আর দেরি না করে আমরা এখন zositol tablet সম্পর্কে জানব এবং zositol tablet এর কাজ কি? zositol tablet এর দাম কত এগুলো সম্পর্কে চলুন তাহলে জানা যাক।

ভূমিকাঃ zositol tablet এর কাজ কি? zositol tablet এর দাম কত

বন্ধুরা আপনার যারা zositol tablet এর সম্পর্কে জানার জন্য গুগলে খোঁজাখুঁজি করে আমাদের এই ওয়েবসাইটে প্রবেশ করেছেন তাদেরকে আমরা আজকে সঠিক তথ্য জানাবো zositol tablet হরমোনের ভারসাম্য পুনরুদ্ধার করতে সাহায্য করে এবং আপনার মত সমস্যা থাকে তাহলে আপনি ট্যাবলেট এর মাধ্যমে সেটি নিয়মিত করতে পারেন তাছাড়া এটি আপনার হাইপারএন্ড্রোজেনিজম কমাতে পারে।

আরো পড়ুনঃ ভিটামিন ই ক্যাপ্সুল খেলে কি হয় জেনে নিন

zositol tablet এর পুষ্টিগুণ সংক্রান্ত তথ্য

Amount per saving Dose Unit
Energy 1.6 K cal
Carbohydrate 0.30 g
Protine 0.10 g
Fat 0.00 g
Myoinositol 550 mg
D-chiroinositol 13.8 mg
N Acetyl cysteine 300 mg
Vitamin D-3 400 iu
Folic Acid 117.64 mcg
chromium Picolinate 40 mcg
L-Arginine 50 g

বিদ্রঃ zositol tablet সেবনের পূর্বে ভালোভাবে প্যাকেটে থাকা কাগজটি এপার ওপার ভালোভাবে পড়ে নিন।

zositol tablet/জোসিটল ট্যাবলেট এর উপাদান গুলোর কার্যক্ষমতা

zositol tablet এর উপাদান গুলো হল ঃ

  • মায়ো ইনোসিটল এবং ডি চিরো ইনোসিটল
  • এন অ্যাসিটাইল সিস্টাইন
  • ভিটামিন ডি ৩
  • ফলিক অ্যাসিড

মায়ো ইনোসিটল এবং ডি চিরো ইনোসিটলঃ এটি হরমোনের ভারসাম্য পুনরুদ্ধার করতে সাহায্য করে এটি মাসিকের নিয়মিত পাওয়া উন্নত করতে সাহায্য করে এটি হাইপার এন্ড্রোজেনিজম কমাতে পারে এটি ওভারিয়ান ফাংশন উন্নত করতে সাহায্য করে।

এন অ্যাসিটাইল সিস্টাইনঃ একটি শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট হিসেবে এই এন এসিটাইল সিস্টাইন অক্সিডেটিভ স্ট্রেসের বিরুদ্ধে লড়াই করতে এবং প্রদাহ কমাতে কাজ করে থাকে।

ভিটামিন ডি ৩ঃ ভিটামিন ডি ৩  স্বাস্থ্যের বৃদ্ধি এবং বিকাশের জন্য বিশেষ করে হাড়ের স্বাভাবিক বৃদ্ধি এবং পেশি শক্তির জন্য গুরুত্বপূর্ণ

ফলিক অ্যাসিডঃ ফলিক অ্যাসিড গ্রহণ করা তবে ডিম্বোস্ ফোটন সমস্যার মূলে বন্ধ্যাত্ম্য পরিচালনা করতে সাহায্য করতে পারে ক্রোমিয়াম পিকলিনেট ক্রোমিয়ামের অভাবে চিকিৎসার জন্য এটি কোলেস্টেরল ও কমায়।

zositol tablet/জোসিটল ট্যাবলেট সমূহের সতর্কতাঃ

  • গর্ভবতী বা স্তন্যদানকারী মহিলাদের এবং ওষুধের শর্ত যুক্ত শিশুদের ব্যবহারের আগে একজন স্বাস্থ্যসেবা চিকিৎসকের সাথে পরামর্শ করে নেওয়া উচিত।
  • এই পণ্যটি কোন রোগ নির্ণয় চিকিৎসা নিরাময় বা প্রতিরোধ করার উদ্দেশ্যে নয়।
  • এই ওষুধটি শিশুদের নাগালের বাইরে রাখুন
  • মেডিকেল ডাক্তারের প্রেসক্রিপশন অনুযায়ী সেবন করুন।
  • চিকিৎসকের পরামর্শের বাইরে সেবন করবেন না।

zositol tablet/জোসিটল ট্যাবলেট এর ওভারডোজ বা zositol tablet এর প্রতিক্রিয়া

ওভার ডোজঃ কেউ যদি zositol tablet  এর যদি ওভারডোজ হয়ে থাকে এবং গুরুতর লক্ষণ দেখা দেয় তাহলে অতিশীঘ্রই চিকিৎসকের কাছে পরামর্শ নেওয়া উচিত।

আরো পড়ুনঃ বাচ্চা না হওয়ার কারন ও প্রতিকার-বন্ধাত্য সমস্যা ও প্রতিকার জেনে নিন

zositol tablet/জোসিটল ট্যাবলেট এর অপকারিতা-zositol tablet এর ক্ষতিকর দিক

zositol tablet এর স্বাভাবিক মাত্রায় সাধারণত কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই যদি আপনারা কোন অস্বাভাবিক প্রভাব থাকে তাহলে অবলম্বী আপনার ডাক্তার বা ফার্মাসিস্ট এর সাথে যোগাযোগ করুন যদি আপনার ডাক্তার আপনাকে এই ওষুধটি ব্যবহার নির্দেশ দেন মনে রাখবেন যে আপনার ডাক্তার বিচার করেছেন যে আপনার উপকারিতা পার্শ্ব প্রতিক্রিয়ার ঝুঁকির চেয়ে বেশি এই ঔষধটি ব্যবহার করে আপাতত গুরুতর কোন পার্শপ্রতিক্রিয়া নেই।

zositol tablet এর দাম কত

zositol tablet এর দাম সাধারণত আমরা যা জানি তা হল  যেহেতু এই ওষুধটি ইন্ডিয়ান পণ্য বাংলাদেশি নয়। তাই ইন্ডিয়ান হিসেবে এটার দাম 1000 RS/= হয়ে থাকে এবং এর দাম বাংলাদেশি ঔষধ ব্যবসার মধ্যে এটার ট্যাক্স ভ্যাট একত্রে করিয়ে মূল্য দেওয়া থাকে ১৬০০ থেকে ১৮০০ টাকা।

উপসংহারঃ zositol tablet এর কাজ কি? zositol tablet এর দাম কত

বন্ধুরা আজকের পোস্টে আমরা zositol tablet এর কাজ কি zositol tablet এর দাম কত zositol tablet এর পুষ্টিগুণ ইত্যাদি নিয়ে বিস্তারিত ভালোভাবে আলোচনা করেছি যদি আপনাদের zositol tablet সম্পর্কে আরো কিছু জানার থাকে তাহলে নিচে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন আপনাদের একটি কমেন্ট আমাদেরকে আরো এমন আর্টিকেল লিখতে উদ্বুদ্ধ করবে এতক্ষণ পর্যন্ত আমাদের সঙ্গে থাকার জন্য আপনাদের ধন্যবাদ। ২০২


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বন্ধুমহল আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url