১০০০ টাকার মধ্যে সেরা বাটন মোবাইল ফোন জেনে নিন বিস্তারিত

আপনি কি 1000 টাকার নিচে কোন বোতামের মোবাইল পাওয়া যায় সে সম্পর্কে ধারণা পেতে চান? আর আপনি হয়ত গুগলে সার্চ করেছেন কোন বাটনের মোবাইল ফোনের দাম ১০০০ টাকার নিচে। তাই আপনি এই পোস্ট থেকে জানতে পেরেছেন বর্তমানে কোন বোতামের মোবাইলের দাম 1000 টাকার নিচে। তাই আমি আপনাকে 1000 টাকার নিচে কোন বাটনের মোবাইল পেতে পারেন সে সম্পর্কে একটি ধারণা দেব।

১০০০ টাকার মধ্যে সেরা বাটন মোবাইল

যেহেতু আপনি এই পোস্ট থেকে জানতে পেরেছেন যে কোনটি 1000 টাকার নিচের বোতাম মোবাইল, তাই আমি আপনাকে Google গবেষণার মাধ্যমে 1000 টাকার নিচে বর্তমানে উপলব্ধ বোতাম মোবাইলগুলির একটি তালিকা উপস্থাপন করব। তাই আপনি যদি 1000 টাকার নিচে বাটন মোবাইল সম্পর্কে সম্পূর্ণ ধারণা পেতে চান তাহলে পুরো পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

বোতাম মোবাইল ফোন আবিষ্কারের ইতিহাস

প্রকৌশলী মার্টিন কুপার যিনি আমেরিকার নিউইয়র্ক শহরে থাকতেন। তিনি 1973 সালে প্রথম মোবাইল ফোনটি তৈরি করেন। এবং তার স্বপ্ন ছিল এমন একটি দিন আসবে যখন লোকেরা এটি ব্যবহার করে দূর দূরত্বে বাড়িতে যোগাযোগ করতে সক্ষম হবে। আর এই ফোন হাতে থাকায় খুব অল্প সময়ে মানুষের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হবে।

আরো পড়ুনঃ Realme C53 Price in Bangladesh 2024, Full Specs & Review

আমরা সকলেই জানি যে মানুষ দিনে দিনে এমন আবিষ্কার করে চলেছে যা প্রযুক্তির স্তরকে এমন পর্যায়ে নিয়ে গেছে যা মানুষ কল্পনাও করতে পারেনি। তবে মোবাইল ফোনের আবিস্কারের সাথে সাথে মানুষের জীবনের যাত্রায় অনেক পরিবর্তন এসেছে। মানুষের জীবনকে সহজে চালাতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে এই মোবাইল ফোন। প্রথম আবিষ্কৃত মোবাইল ফোন হয়তো তখন সহজলভ্য ছিল না কিন্তু আজ মোবাইল ফোন খুবই সহজলভ্য প্রযুক্তি।

বাংলাদেশে মোবাইল ফোনের ব্যবহার শুরু হয় কবে থেকে?

মোবাইল ফোন 1973 সালে তৈরি হলেও বাংলাদেশে মোবাইল ফোনের ব্যবহার শুরু হয় 1993 সালের দিকে। হাচিসন নামে একটি টেলিকম কোম্পানি বাংলাদেশে প্রথম এই মোবাইল ফোন ব্যবহার করে। আর আরেকটি তথ্য জানাই, এই বিস্ময়কর তথ্যটি জেনে আপনি হয়তো অবাক হবেন। প্রথম যে মোবাইলটি তৈরি হয়েছিল তার ওজন ছিল প্রায় চার কেজি।

তবে বর্তমান মোবাইল ফোনের ওজন এত কমে গেছে এবং মোবাইল ফোনে যে বিস্ময়কর পরিবর্তন ঘটেছে তা কল্পনার বাইরে। স্মার্টফোন ব্যবহারের কারণে বর্তমান বিশ্ব দখল করে নিচ্ছে। যদিও একসময় মানুষ বাটন ফোন ব্যবহার করত কিন্তু আমরা যদি পরিসংখ্যান হিসাব করতে পারি তাহলে বাটন ফোনের তুলনায় স্মার্টফোনের ব্যবহার প্রায় ৭০ থেকে ৮০ শতাংশ বেড়েছে।

লোকেরা কেন বোতাম মোবাইল ফোন ব্যবহার করে

যেহেতু আজকাল সবাই স্মার্টফোন ব্যবহার করে তাই বোতামের মোবাইল ফোনের ব্যবহার খুবই কম। কারণ ইন্টারনেট ব্যবহার এবং ফেসবুক ইউটিউবসহ তথ্য যোগাযোগ প্রযুক্তির সকল সুবিধা স্মার্টফোনে পাওয়া গেলেও বাটন ফোনে তেমন সুবিধা না থাকায় সবাই স্মার্টফোন ব্যবহারের দিকে ঝুঁকছে। যদিও এক সময় মানুষ অডিও এবং ভিডিও বিষয়বস্তু যোগাযোগ এবং উপভোগ করতে বোতাম মোবাইল ফোন ব্যবহার করত।

আরো পড়ুনঃ কিভাবে রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় জেনে নিন বিস্তারিত ২০২৪

কিন্তু এটা ভুল যে মানুষ এখন বোতাম ফোন ব্যবহার করে না। লোকেরা স্মার্টফোনের পাশাপাশি বোতাম ফোন ব্যবহার করছে কারণ স্মার্ট ফোন দিয়ে সর্বত্র যাওয়া সম্ভব নয় এবং ঝুঁকিপূর্ণ কাজের জন্য অনেকেই স্মার্টফোন নিয়ে যান না। এছাড়া স্মার্টফোন চুরির ভয়ে সবাই বোতাম ফোন নিয়ে বাইরে যাতায়াত করে। কারণ বর্তমান বাজারে স্মার্টফোনের দাম বেশি হলেও কোম্পানি ভেদে দাম অনেক কম।

1000 টাকার নিচে বাটন মোবাইলগুলো কি কি?

আপনি এতদিন এই স্মার্টফোন এবং বাটন ফোন সম্পর্কে তথ্য জেনেছেন, এখন যেহেতু আপনি এই পোস্টে এসেছেন 1000 টাকার নিচের বোতামের মোবাইল ফোন সম্পর্কে, তাই আর দেরি না করে, আসুন 1000 টাকার নিচের বোতামের মোবাইল ফোন সম্পর্কে আলোচনা করা যাক।

1000 টাকার নিচে বাটনের মোবাইলের মধ্যে আপনি 1000 টাকায় ওয়ালটন সিরিজের বেশ কয়েকটি ফোন পেতে পারেন যার মধ্যে আমি কিছু জনপ্রিয় মডেলের নাম দেওয়ার চেষ্টা করব। Walton olvio ( I29, L28, ML20, MM22, ML24, I53 ) ইত্যাদি।

এছাড়া সিম্ফনি সিরিজের বেশ কিছু মোবাইল রয়েছে (B12+, BL97) ইত্যাদি।

Itel it2180 এই মডেলের মোবাইলটি 1000 টাকার নিচে পেতে পারেন।

এছাড়াও আপনি এই মডেলের Micromax X088+ এবং QMobile L105 মোবাইলগুলি মাত্র 1000 টাকায় পেতে পারেন৷ আমি আশা করি আপনি 1000 টাকার নিচে বাটন মোবাইল সম্পর্কে জানতে পেরেছেন।

স্মার্টফোনের যুগে বাটন মোবাইল ফোনের পরিসর কত?

আজকের স্মার্টফোনের দুনিয়ায় বা স্মার্টফোনের যুগে বাটন মোবাইলের পরিসর কমে গেছে। আগের মতোই যখন প্রথম বোতামের ফোন বাজারে আসে তখন মানুষ তাদের সামর্থ্য অনুযায়ী তা কিনতে শুরু করে। কিন্তু স্মার্টফোনের আবির্ভাবের পর বাটন ফোনের বাজার খেয়েছে। এক সময় নকিয়া কোম্পানির রাজত্ব ছিল বোতাম ফোনের। কিন্তু যেদিন থেকে অ্যান্ড্রয়েড বাজারে এসেছে, ততদিন থেকে বাটন ফোনের পরিসর ক্রমশ কমতে শুরু করেছে।

এর মানে এই নয় যে আজকাল কেউ বোতাম ফোন ব্যবহার করে না। প্রয়োজন অনুযায়ী সব জায়গায় স্মার্টফোন নিয়ে যাওয়া সম্ভব না হলে বোতামের ফোনও দরকার। তবে বাটন ফোনের ব্যবহার আগের তুলনায় অনেক কমে গেছে। তাই স্মার্টফোনের যুগে বোতাম মোবাইল ফোনের পরিসর নগণ্য। এই পোস্টটি পড়ে, আপনি বাটন মোবাইল ফোন এবং স্মার্টফোন এবং 1000 টাকার নিচের বোতাম ফোন সম্পর্কে অনেক তথ্য জানতে পেরেছেন। পোস্টটি কাজে লাগলে শেয়ার করুন। ধন্যবাদ (২০১)

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বন্ধুমহল আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url