কিভাবে রোমানিয়া থেকে আমেরিকা যাওয়ার উপায় জেনে নিন বিস্তারিত ২০২৪

সুপ্রিয় বন্ধুরা আজকে আপনারা যারা গুগলে সার্চ করে কিভাবে রোমানিয়া থেকে আমেরিকা 2024 যেতে হবে সে সম্পর্কে আজকের পোস্টটি খুলেছেন তারা সঠিক ঠিকানায় আছেন। আজকের নিবন্ধে আমরা আলোচনা করব কিভাবে রোমানিয়া থেকে আমেরিকা ২০২৪ এ যেতে হয়। 

রোমানিয়া থেকে আমেরিকা যাওয়া

তাই আপনি যদি আমাদের পোস্টটি মনোযোগ দিয়ে পড়েন তাহলে বুঝতে পারবেন কিভাবে রোমানিয়া থেকে আমেরিকায় যাওয়া যায়। চলুন দেরি না করে দেখে নিই কিভাবে রোমানিয়া থেকে আমেরিকায় যাওয়া যায়।

রোমানিয়া থেকে আমেরিকায় যাওয়ার উপায় 

আমেরিকা বিশ্বের সবচেয়ে উন্নত ও শক্তিশালী দেশ হিসেবে এগিয়ে আছে। আমেরিকা অর্থনৈতিক ও শিল্পগতভাবে সমৃদ্ধ দেশ হিসেবেও বিশ্ব বিখ্যাত। কৃষি, উন্নত প্রযুক্তি, অর্থনীতি সব ক্ষেত্রেই আমেরিকা এগিয়ে। তাই অনেকেই বিদেশ থেকে আমেরিকায় যাওয়ার স্বপ্ন দেখেন। এ ক্ষেত্রে রোমানিয়াও বাদ যায়নি। রোমানিয়া থেকে আমেরিকা ভ্রমণের স্বপ্ন অনেকেই দেখেন।

আরো পড়ুনঃ 

যারা রোমানিয়ার নাগরিক এবং বাংলাদেশী অভিবাসী তারা জানতে চান কিভাবে 2024 সালে রোমানিয়া থেকে আমেরিকা যাবেন। আপনি অন্যান্য দেশের মত রোমানিয়া থেকে আমেরিকা যেতে পারেন। রোমানিয়া থেকেও মানুষ আমেরিকায় যায় আধুনিক ও উন্নত জীবনযাপনের জন্য। অনেকের অজান্তেই তাদের স্বপ্ন পূরণের জন্য রোমানিয়া চলে যায়।

এতে কেউ সফল আবার কেউ প্রতারিত। কিন্তু আপনার যদি 2024 সালে রোমানিয়া থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার বিষয়ে সঠিক ধারণা থাকে এবং আইনি প্রক্রিয়া অনুসরণ করে। আপনি সহজেই রোমানিয়া থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে যেতে পারেন।

রোমানিয়া থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে ভিসা

2024 সালে কীভাবে রোমানিয়া থেকে আমেরিকায় যেতে হবে সেই বিষয়ে যাদের প্রশ্ন আছে আপনি "কর্মসংস্থান-ভিত্তিক" (EB) সিরিজটি ব্যবহার করতে পারেন। যারা আমেরিকায় স্থায়ী কাজের ভিসা পেতে আগ্রহী তারা EB সিরিজের 1 থেকে 5 ক্যাটাগরিতে আবেদন করতে পারেন। আসুন আলোচনার মাধ্যমে এই বিভাগগুলি জেনে নেওয়া যাক।

EB-1: A ক্যাটাগরির কিছু বিষয়ের বিশেষ অগ্রাধিকার রয়েছে। যেমন, কোনো বিষয়ে দক্ষতা অর্জন এবং কোনো বিশেষ ক্ষেত্রে দক্ষতা অর্জন করা। এছাড়াও আপনি যদি ভাল গবেষণা দক্ষতা অর্জন করতে পারেন তবে আপনি খুব সহজেই সেখানে একটি গবেষণা প্রতিষ্ঠানে কাজ করার জন্য ভিসা পেতে পারেন। তবে এই সমস্ত বিষয়ে আপনার কাছে নির্দিষ্ট নথি থাকতে হবে।

EB-2: একজন ব্যক্তি স্থায়ী চাকরির জন্য আবেদন করতে পারেন যদি তার ব্যতিক্রমী দক্ষতা বা উচ্চ শিক্ষা থাকে এবং একটি নির্দিষ্ট কাজের জন্য দক্ষতা অর্জন করে থাকে। আর তার জন্য আপনার দক্ষতার উপর ভিত্তি করে একটি আমেরিকান প্রতিষ্ঠানের চাকরির অফার লেটার প্রয়োজন।

EB-3: এই ক্যাটাগরিতে ভিসা পেতে হলে আপনাকে অবশ্যই একজন দক্ষ কর্মী বা দক্ষ পেশাদার হতে হবে। তাহলে আপনি ভিসা পাবেন। তবে দক্ষতা সম্পর্কিত মার্কিন প্রতিষ্ঠানের চাকরির অফার লেটার থাকতে হবে। তবে আমেরিকায় এই বিষয়ে কর্মী পাওয়া সহজ কি না তা পরীক্ষা করে দেখুন। কারণ এ বিষয়ে দক্ষ শ্রমিক থাকলে ভিসা পাবেন না।

আরো পড়ুনঃ 

EB-4: মার্কিন ভিসা এই বিশেষ বিভাগের মাধ্যমে অভিবাসীদের দেওয়া হয়। অভিবাসীরা শুধুমাত্র ইমিগ্রেশন অ্যান্ড ন্যাশনালিটি অ্যাক্টে (INA) নির্দিষ্ট ক্ষেত্রে স্থায়ী কাজের ভিসা পান। এর মধ্যে রয়েছে- প্রাক্তন ন্যাটো কর্মী বা প্রাক্তন ন্যাটো কর্মীদের স্ত্রী, ডাক্তার, সশস্ত্র বাহিনীর সদস্য, ইরাক ও আফগানিস্তানের ভাষা জানেন এবং ইংরেজি অনুবাদ করতে পারেন এমন ব্যক্তি, ধর্মীয় ব্যক্তিত্ব বা কর্মী। আবার এর জন্য কোন কাজের অফার লেটারের প্রয়োজন নেই।

EB-5: আপনি যদি এই ক্যাটাগরির একজন বিশেষ উদ্যোক্তা হন এবং আপনার কাছে পর্যাপ্ত টাকা থাকে, তাহলে আপনি US ভিসা পেতে পারেন, কিন্তু এই ক্যাটাগরিতে ভিসা পেতে হলে আপনাকে সেখানে গিয়ে ব্যবসা শুরু করতে হবে। এবং তিনি কমপক্ষে 10 জন আমেরিকান কর্মীকে আমেরিকান চাকরি দিতে সক্ষম হবেন এবং এমনকি বাংলাদেশী টাকায় কমপক্ষে 5 মিলিয়ন ডলার বা $4 মিলিয়নের বেশি বিনিয়োগ করতে পারবেন।

ভিসা বিভাগ

রোমানিয়া থেকে আমেরিকা ভ্রমণ 2024 আমরা উপরে আলোচনা করা বিভাগগুলি ছাড়াও আমেরিকা ভ্রমণের জন্য আপনি ব্যবহার করতে পারেন এমন আরও কয়েকটি সুযোগ রয়েছে।

পড়াশোনার জন্যঃ আপনি রোমানিয়া থেকে আমেরিকা ভ্রমণের জন্য ভিসাটি ব্যবহার করতে পারেন, কারণ আপনি যদি পড়াশোনা করতে আমেরিকা যেতে চান তবে আপনি খুব সহজেই আমেরিকান ভিসা পেতে পারেন। কিন্তু এই প্রক্রিয়ায় আপনি সেখানে স্থায়ীভাবে বসবাসের সুযোগ পাবেন না।

কর্মসংস্থান ভিত্তিক চাকরির অফারঃ যদি কোনও আমেরিকান নিয়োগকর্তা বা সংস্থা আপনাকে চাকরির সুযোগ দেয় বা একটি অফার লেটার পাঠিয়ে থাকে তবে আপনি আমেরিকায় যাওয়ার জন্য ভিসা পাবেন। এই ক্ষেত্রে কোম্পানিকে প্রথমে দেশের শ্রম বিভাগ (DOL) থেকে একটি শংসাপত্র নিতে হবে এবং অভিবাসী শ্রমিকদের নিয়োগের অনুমতির জন্য আবেদন করতে হবে। এই বিভাগে মার্কিন সরকার বার্ষিক ১৩০,০০০ ভিসা দেয়।

পরিবার বা স্বামী/স্ত্রী: আপনার যদি কোনো পরিবার বা আইনি অংশীদার থাকে যিনি মার্কিন নাগরিক হন তাহলে আপনি সহজেই ভিসা পেতে পারেন। যেকোনো মার্কিন নাগরিক সরকারকে তাদের স্ত্রী বা পরিবারের সদস্যকে সেখানে নিয়ে যেতে বলতে পারেন।

আমেরিকান নাগরিককে বিয়ে করলে আমেরিকায় যাওয়ার সুযোগ পাবেন। তবে আপনাকে অবশ্যই বৈধভাবে বিবাহিত হতে হবে এবং কমপক্ষে দুই বছর ধরে বিবাহিত। তাহলে আপনার স্বামী আপনাকে আমেরিকা নিয়ে যেতে বলতে পারেন। এই ক্ষেত্রে আপনি প্রথমবারের জন্য কমপক্ষে 90 দিনের জন্য ভিসা পাবেন।

আমেরিকায় ওয়ার্ক পারমিট সহ ভিসা

প্রতি বছর হাজার হাজার কর্মী যারা আমেরিকায় কাজ করতে আসতে চায় তাদের স্বপ্ন পূরণ করতে এবং সর্বাধিক আয় করতে একটি ওয়ার্ক পারমিট ভিসা পেতে হবে। রোমানিয়া থেকে আমেরিকা ভ্রমণ 2024 যারা রোমানিয়া থেকে আমেরিকায় শ্রমিক হিসাবে নিযুক্ত হতে চান তারা ওয়ার্ক পারমিট ভিসার মাধ্যমে আমেরিকায় অভিবাসন করতে পারেন।

আরো পড়ুনঃ 

আমেরিকান ওয়ার্ক পারমিট ভিসা বর্তমানে সেই সমস্ত কর্মীদের জন্য রয়েছে যারা অর্থ উপার্জনের জন্য আমেরিকা যাওয়ার স্বপ্ন দেখেন। আর এই সুযোগে অনেকেই এই বিষয়টি নিয়ে পত্রিকায় বিজ্ঞাপন দেওয়ায় দেয়ালে ঠেকে যায়। আর এই বিজ্ঞাপনের ফাঁদে পড়ে ভোগান্তির শিকার হচ্ছেন অনেক নিরীহ শ্রমিক।

যারা আমেরিকায় ওয়ার্ক পারমিট ভিসা পেতে আগ্রহী তাদের এই দালালদের এড়িয়ে চলা উচিত। আপনি যদি আমেরিকা যেতে আগ্রহী হন তবে আপনাকে অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে। আমেরিকার স্বপ্ন আমাদের সবারই আছে, তবে শুধু আমেরিকায় যাওয়া নয়। সেখানে যেতে হলে ইংরেজিতে দক্ষতা অর্জন করতে হবে।

তাই আমেরিকায় যাওয়ার জন্য আপনাকে প্রথমে যা করতে হবে তা হল ইংরেজি ভাষা আয়ত্ত করা। ভালো ইংরেজি বলতে পারলে। আপনার যদি খুব ভালো ইংরেজি ভাষার যোগ্যতা থাকে। আপনি কয়েক দিনের মধ্যে আপনার আমেরিকান ভিসা পাবেন।

রোমানিয়া থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে যাওয়ার জন্য প্রয়োজনীয় কাগজপত্র

আজকের নিবন্ধের মাধ্যমে আমরা আপনাকে রোমানিয়া থেকে আমেরিকা 2024 ট্রিপ সম্পর্কে বিস্তারিতভাবে জানানোর চেষ্টা করব। রোমানিয়া থেকে আমেরিকা 2024 ট্রিপ আজকের অংশে আমরা রোমানিয়া থেকে আমেরিকা ভ্রমণের জন্য প্রয়োজনীয় সমস্ত কাগজপত্র জানতে পারব।

  • ডিজিটাল পাসপোর্ট।
  • বর্তমান পাসপোর্ট সাইজের রঙিন ছবি।
  • জাতীয় নাগরিকত্ব সনদপত্র।
  • জন্ম সনদ সনদপত্র।
  • কোভিড-১৯ এর জন্য ভ্যাকসিনের ডোজ ফর্ম।
  • পৃষ্ঠপোষক ব্যক্তির আকামার কপি।
  • মেডিকেল ফিটনেস যাচাই নথি।
  • ব্যাংকের কাগজপত্র।
  • অপরাধমূলক রেকর্ড।

রোমানিয়া থেকে আমেরিকা ভ্রমণের জন্য আপনার অবশ্যই উপরের সমস্ত কাগজপত্র এবং নথি থাকতে হবে। উপরোক্ত প্রয়োজনীয় কাগজপত্রে কোনো ত্রুটি থাকলে, আমেরিকা ভ্রমণের আগে বা আবেদন করার আগে কাগজপত্র সংশোধন করা জরুরি ও গুরুত্বপূর্ণ। কারণ উপরের কাগজের কোন তথ্য ভুল থাকলে যুক্তরাষ্ট্রের ভিসা পাওয়া সম্ভব নয়

শেষ কথা 

প্রিয় পাঠকগণ আজকের নিবন্ধে কিভাবে রোমানিয়া থেকে আমেরিকা 2024 এ যাওয়া যায়। রোমানিয়া থেকে আমেরিকায় যাওয়ার স্বপ্ন। রোমানিয়া থেকে আমেরিকার ভিসা, ভিসার ক্যাটাগরি, আমেরিকায় ওয়ার্ক পারমিট ভিসা, রোমানিয়া থেকে আমেরিকায় যাওয়ার জন্য প্রয়োজনীয় ডকুমেন্টস সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। যেহেতু আমরা অনেকেই রোমানিয়া থেকে আমেরিকায় যেতে চাই, তাই আমাদের এই বিষয়গুলো সম্পর্কে জানতে হবে।

এতদিন আমাদের সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ। আমাদের ওয়েবসাইট ভিজিট করুন এবং এই ধরনের গুরুত্বপূর্ণ এবং তথ্যপূর্ণ নিবন্ধ নিয়মিত পড়ুন। কারণ আমরা নিয়মিত আমাদের ওয়েবসাইটে এ ধরনের লেখা প্রকাশ করে থাকি। (২০১)

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বন্ধুমহল আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url