যৌন শক্তি বৃদ্ধি করার ১০ টি খাবার

 বন্ধুরা আপনারা এতদিন যৌন শক্তি বৃদ্ধি করতে বিভিন্ন রকম পার্শ্ব প্রতিক্রিয়া সম্পন্ন এবং বিভিন্ন রকম ঔষধের কৌশল অবলম্বন করেছেন বর্তমানে মনোবিজ্ঞানী চিকিৎসা এখন প্রায়ই সকলের জন্য নিয়মিত হয়ে পড়েছে বর্তমান সময়ে আমরা যৌন শক্তি বৃদ্ধি করতে প্রাকৃতিক যে সকল রয়েছে সেগুলো আমরা খাইনা। তাই এবার তো জীবনে আবারও যদি শরীরকে ফিট রাখতে চান তাহলে প্রাকৃতিক খাবারের উপরে আপনাদের মনোনিবেশ করতে হবে তাহলে কেবল আপনারা দাম্পত্য জীবনের সুখী হতে পারবেন তাছাড়া স্বামী স্ত্রীর যৌন জীবনে বোঝাপড়া থাকা সবচাইতে বেশি প্রয়োজন।

তাহলে বন্ধুরা এবার আপনাদের সাথে আমরা যে বিষয়টি নিয়ে আলোচনা করতে চলেছি সেটি হল যৌন শক্তি বৃদ্ধি করার ১০ টি খাবার তাহলে আর দেরি না করে আমরা এবার মূল আলোচনায় চলে আসি আমাদের মূল আলোচনার বিষয়বস্তু হলো যৌন শক্তি বৃদ্ধি করার ১০ টি খাবার যেসব খাবারগুলো খেয়ে আমরা ঘরোয়াভাবে যৌন শক্তি বৃদ্ধি করতে পারি তাহলে চলুন আর কথা না বাড়িয়ে এবার আমরা যৌন শক্তি বৃদ্ধি করার ১০ টি খাবার সম্পর্কে জেনে নিন।

ভূমিকাঃ যৌন শক্তি বৃদ্ধি করার ১০ টি খাবার

প্রিয় পাঠক আমাদের বর্তমান সময়ে একটি বহুল প্রচলিত বিষয় হয়ে উঠেছে যে যৌন শক্তি বিষয় নিয়ে এটি এমন একটি বিষয় যা আপনার সাংসারিক জীবনে ব্যাপক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে থাকে বর্তমানে আমরা প্রায়ই যৌন সমস্যা সমাধানে বিভিন্ন ওষুধপত্র খেয়ে থাকে কিন্তু আসলে আমাদের কি প্রথম অবস্থায় যৌন শক্তিবর্ধক ঔষধপত্র খাওয়া উচিত প্রথমে আমাদেরকে ঘরোয়া ভাবে চিকিৎসা গ্রহণ করতে হবে তারপর পরবর্তীতে আমরা চিকিৎসকের শরণাপন্ন হতে পারে হ্যাঁ আপনাকে চিকিৎসকের শরণাপন্ন হতে হবে কখন যখন দেখছেন আপনি যে ঘরোয়াভাবে আপনার চিকিৎসা সেবন করার পরেও কোনরকম কাজ হচ্ছে না তখনই কেবল আপনাকে যৌন বিশেষজ্ঞ ডাক্তারের সঙ্গে পরামর্শ নিতে হবে আর হ্যাঁ এই বিষয়টি নিয়ে কখনো আপনারা ভয় করবেন না অবশ্যই আপনাদেরকে চিকিৎসকের শরণাপন্ন হতে হবে না হলে আপনাদের সংসার জীবনে বিচ্ছেদের মত ঘটনা ঘটতে পারে তাই এখন থেকে আপনাদেরকে সুস্থ থাকতে হবে। তাহলে সুস্থ থাকতে হলে আমাদের পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়ুন।

যৌন শক্তি বৃদ্ধি করার ১০ টি খাবারঃ

ডিমঃ আমাদের প্রত্যেক জীবনে একটি সুপরিচিত খাবার হল ডিম যা আমাদের দেহের শারীরিক দুর্বলতা কাটাতে সাহায্য করে ডিম এত পরিমাণ পুষ্টি উপাদান রয়েছে যা আমাদের শক্তিবর্ধক খাবার হিসেবে কাজ করে থাকে বা আমাদের যৌন শক্তি বৃদ্ধির সহযোগী সহযোগিতা করে থাকে যৌন শক্তি বৃদ্ধিতে ডিম এতটাই একটি কার্যকরী খাবার যার কথা পবিত্র কোরআন পর্যন্ত বলা হয়েছে। তাই আপনি যদি আপনি যৌন দুর্বলতা কাটিয়ে যৌন শক্তি বৃদ্ধি করতে চান প্রত্যহ সকালে অথবা রাত্রে আপনাকে ডিম খেতে হবে যদি আপনি প্রতিদিন না পারেন তাহলে অন্তত সপ্তাহে পাশ দিয়েন আপনাকে একটি করে সিদ্ধ ডিম খেতে হবে তাহলে আপনি যৌন সমস্যার মত একটি মারাত্মক সমস্যা হচ্ছে মুক্তি পেতে পারেন।

মধুঃ মধু এই মধু আমাদের যৌন সমস্যার মত মারাত্মক একটি সমস্যা থাকে মুক্তি দিতে পারে যদি কোন ব্যক্তি যৌন দুর্বলতা কাটাতে মধুর গুনাগুন সম্পর্কে জানতো তাহলে অবশ্যই সে প্রতিদিন মধু সেবন করতো। আমরা প্রায়ই সকল মানুষই জানি যে মধুতে কি কাজ হয় বা মধুর গুনাগুন সম্পর্কে তাই আপনার যৌন শক্তি বৃদ্ধি করতে সপ্তাহে চার থেকে পাঁচ দিন এক গ্লাস কুসুম কুসুম গরম পানিতে এক চা চামচ খাঁটি মধু মিশিয়ে নিন এবং তা খেতে শুরু করুন দেখবেন একসময় ভালো ফলাফল পাবেন তাছাড়া আপনি মধুর সঙ্গে কালোজিরা মিশিয়ে প্রতিদিন সকাল বেলায় খালি পেটে সেবন করতে পারেন এতেও আপনি বেশ উপকার পাবেন।

রসুনঃ বন্ধুরা যাদের যৌন সমস্যার মত মারাত্মক সমস্যা রয়েছে তারা রসুন খাওয়ার মত অভ্যাস নিয়মিত গড়ে তুলতে পারেন কেননা বহু কাল পুরনো বছর থেকেই নারী-পুরুষ উভয় তাদের যৌন শক্তি বৃদ্ধি করতে বা তাদের যৌনাঙ্গকে পুনরায় সক্রিয় রাখতে রসুনের ব্যবহার করে থাকেন রসুনের মধ্যে যে পুষ্টি উপাদান রয়েছে তা হলো এলিসিন নামের এক ধরনের পুষ্টি উপাদান রয়েছে রসুনের মধ্যে যা আমাদের যৌনাঙ্গের রক্তের প্রবাহ তালিকা বাড়িয়ে দিতে পারে।

দুধঃ বন্ধুরা এতক্ষণ পর্যন্ত আমরা মধু ও রসুনের ব্যবহার জানলাম কিন্তু দুধের মধ্যে কি পরিমান পুষ্টি উপাদান রয়েছে তা কিন্তু আমরা কেউ জানিনা যেসব খাবারে বেশি পরিমাণে ফ্যাট বা চর্বি উপাদান রয়েছে সেসব খাবার আমাদের যৌনজীবনে উন্নতি সাধিত করে। তাই আমাদের যৌন জীবনে বা যৌন শক্তি বৃদ্ধি করতে হলে খাঁটি দুধ খেতে হবে বেশিরভাগ মানুষই আমরা এ সকল খাদ্যগুলো এড়িয়ে চলি কিন্তু আমাদের শরীরে যে সকল হরমোন রয়েছে সে হর মনের পাওয়ার গুলো বৃদ্ধি করতে হলে আমাদেরকে এ সকল ফ্যাট জাতীয় খাবারের প্রয়োজন অপরিসীম তবে সকল খাদ্যগুলোকে হতে হবে প্রাকৃতিক এবং স্যাচুরেটেড ফ্যাট জাতীয় খাবার। তাছাড়া দুধের মধ্যে প্রচুর পরিমাণে ক্যালসিয়াম রয়েছে যা আমাদের দেহের মধ্যে প্রবেশ করে আমাদের ক্যালসিয়ামের ঘাটতি গুলোকে পূরণ করে থাকে এবং আমাদের যৌন জীবনে বা যৌন শক্তি বৃদ্ধিতে দূর কার্যকরী ভূমিকা হিসেবে অবদান রাখে।

কলাঃ কলা হলো একটি ফাইবার জাতীয় খাবার কলার মধ্যে যে সকল ভিটামিন গুলো আমরা পায় সেগুলো হল ভিটামিন এ ভিটামিন বি ভিটামিন সি ও পটাশিয়াম জাতীয় উপাদান ভিটামিন বি ও পটাশিয়াম একত্রিত হয়ে আমাদের মানব দেহের মধ্যে যে সকল যৌন রস রয়েছে সে সকল যৌন রস উৎপন্ন উৎপাদন প্রবণতা বৃদ্ধি করে। আর কলার মধ্যে ব্রোমেলিয়ান ও রয়েছে যে আমাদের শরীরের মধ্যে টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বৃদ্ধি করতেও কাজ করে থাকে। কলাতে প্রচুর পরিমাণে ফাইবার শর্করা রয়েছে যে আপনাদের দেহের যৌন শক্তি বৃদ্ধি করতে সহযোগিতা করবে এবং আপনারা যদি প্রতিদিন একটি করে কলা খেতে পারেন তাহলে আপনাদের যৌন মিলনে সঙ্গম করলেও আপনাদের দেহের মধ্যে কোনরকম ক্লান্তি অনুভব আসবে না।

চকলেটঃ আমাদের স্বামী-স্ত্রীর মধ্যে ভালোবাসা এবং যৌনতার সম্পর্ক বৃদ্ধি করতে চকলেটের ভূমিকা ব্যাপক চক্রবর্তীর মধ্যে যে সকল উপাদান গুলো রয়েছে তা হলো  ফেনিলেথিলামিন পি ই এ ও সেরোটোনিন। এ দুটি পদার্থ একত্রিত হয়ে আমাদের মস্তিষ্কের কার্যক্ষমতা বৃদ্ধি করে থাকে এবং আমাদের যৌন উত্তেজনার মত এবং দেহের শারীরিক শক্তি বৃদ্ধি করে থাকে পি ই এর সঙ্গে এ্যনান্ডামাইন্ড মিলে আমাদের অর্গাজম পর্যন্ত পৌঁছাতে সহযোগিতা করে থাকে। তাই আমরা বলতে পারি যে আমাদের জনশক্তি বৃদ্ধি করতে চকলেট এর ভূমিকা কিন্তু অপরিসীম।

কফিঃ আমাদের জনশক্তি বৃদ্ধি করতে আরেকটি খাবার হল কফি যা আমাদের জনশক্তি বা যৌন ইচ্ছা বাড়ানোতে ব্যাপক গুরুত্বপূর্ণ অবদান রাখে কফিতে যে ক্যাফেইন রয়েছে তা আমাদের যৌন উদ্দীপনার মতো কাজ কর্মে ব্যাপক কার্যকর ভূমিকা রেখে থাকে। কফি হলো একটি রিফ্রেস মাইন্ডে খাবার মত একটি তরল পানীয় যখন আপনার কোন কিছুর প্রতি ভালো লাগবে না তখন আপনি যদি এক কাপ কফি খান তখন দেখবেন আস্তে আস্তে আপনার পুরো শরীরটা চাঙ্গা হয়ে যাবে তখন আপনার যেকোনো কিছুর প্রতি একটা ফিলিংস অনুভব কাজ করবে সেই ফিলিংসটাই অনেক সময় যৌনতার উপরে বেশি কাজ করে থাকে।

জয়ফলঃ বিভিন্ন গবেষকরা বিভিন্ন গবেষণায় গবেষণা করে বলেছেন যে জয়ফল থেকে যে এক ধরনের যৌগ রয়েছে সেই কামর দীপক যোগ্য যখন নিশ্চিত হয় তখন আমাদের স্নায়ুর কোষ কে উদ্দীপিত করে থাকে এবং আমাদের দেহের রক্ত সঞ্চালন এর প্রবণতা বাড়ায় ফলে আমাদের যৌন শক্তি বৃদ্ধি পায় আপনি যদি একটি জয়ফল কফির সঙ্গে মিশিয়ে খেতে পারেন তাহলে দুইটির কাজ একত্রে একটি যৌগ আকারে গঠিত হয়ে তা আপনার যৌনশক্তি বৃদ্ধির উপর কাজ করে থাকে। এবং যখন আপনি রাত্রে ঘুমোতে যাবেন তখন যদি একটি ফলাফলের মুখের মধ্যে নিয়ে ঘুমাতে যান তাহলে সেটি আপনার শরীরে ব্যাপক কাজ করবে যা আপনার যৌন উদ্দীপনার মত সমস্যা থেকে আপনি সহজে মুক্তি পেতে পারেন এবং আপনার কামশক্তি আরো বৃদ্ধি পেতে পারে।

ভিটামিন সি জাতীয় ফল ঃ আপনাদের যৌন শক্তি বৃদ্ধি করতে চাইলে বা যৌন স্বাস্থ্য ভালো রাখতে চাইলে প্রতিদিন আপনাদের উচিত বা আপনাদের খাদ্য তালিকায় ভিটামিন সি জাতীয় ফর্ম রাখা উচিত ভিটামিন সি জাতীয় ফলের মধ্যে যে সকল খাবারগুলো পড়ে তা হল কমলালেবু আঙ্গুর ইত্যাদি এ সকল খাবারগুলো আপনাদের যৌন শক্তি বৃদ্ধিতে কার্যকরী ভূমিকা রাখবে একটি গবেষণায় দেখা গিয়েছে যে একজন পুরুষ যদি তার দৈনিক খাবার তালিকার মধ্যে অন্তত ২৫০ মিলিগ্রাম এর মত ভিটামিন সি জাতীয় খাবার রাখে তাহলে তার স্পার্মের কোয়ালিটি উন্নত সাধিত হয় তাছাড়া তরমুজের মধ্যেও ব্যাপক প্রভাব রয়েছে যেমন আপনি যদি যৌন উদ্দীপনা জাতীয় কোন ঔষধ খেতে যান তাহলে সে ওষুধের ভায়াগ্রার সাথে তরমুজের তুলনা করা হয়েছে।

গরুর মাংসঃ আমাদের জনশক্তি বৃদ্ধি করতে হলে আরও একটি খাবার রয়েছে সেটা হল গরুর মাংস যা আমরা কিন্তু প্রত্যেকটি মানুষই অন্তত সপ্তাহে কোনদিন আমরা না খেয়ে শুক্রবারের দিন কিন্তু সকলেই খেয়ে থাকি এই গরুর মাংসে কি পরিমান যৌন শক্তি উপাদান রয়েছে আমরা জানিনা। এই গরুর মানুষের মধ্যে প্রচুর পরিমাণে জিংক রয়েছে যা আপনাদের যৌন জীবনকে আরো আনন্দঘন মুহূর্ত করতে চাইলে আপনারা কমফ্যাট যুক্ত গরুর মাংস খেতে হবে কম ফ্যাট যুক্ত বলতে কম চর্বি জাতীয় যেমন আপনারা কম চোর বি জাতীয় যে সকল গরুর মাংসগুলো রয়েছে সেগুলো হল আপনারা গরুর কাঁধ বা চুটের মাংস খেতে পারেন এবং গরুর রানের মাংসে কিন্তু কম পরিমাণে ফ্যাট থাকে তাই আপনাদেরকে যেহেতু গরুর মাংসের জিংক বেশি থাকে সেহেতু আপনাদের যৌন শক্তি বৃদ্ধি করতে কোন ফ্যান জাতীয় গরুর মাংস খেতে হবে আমরা যে সকল জায়গাগুলো উল্লেখ করলাম এ সকল জায়গার গোস্ত যদি আপনারা খেতে পারেন তাহলে প্রতি ২০০ গ্রামের মধ্যে ১২ মিলিগ্রাম জিংক থাকে এ সকল মানুষের জায়গা গুলোতে।

উপসংহারঃ যৌন শক্তি বৃদ্ধি করার ১০ টি খাবার

বন্ধুরা এতক্ষণ আমরা যৌন শক্তি বৃদ্ধি করার ১০ টি খাবার সম্পর্কে উক্ত পোস্টের মধ্যে আলোচনা করেছি আমাদের প্রতিদিনের কিন্তু আমরা দেখতে পাই যে যৌন শক্তির মতো মারাত্মক সমস্যা আমাদের সকলের মাঝে কিন্তু বাসা বাঁধতে চলেছে তাই এই সমস্ত সমস্যাগুলো থেকে পরিত্রান পেতে হলে উক্ত পোস্টে আমরা যে সকল খাবার গুলো উল্লেখ করেছি সে সকল খাবার গুলো আপনারা খেতে পারেন কেননা শারীরিক সমস্যা হলে এমন একটি সমস্যা যা আস্তে আস্তে আমাদের সাংসারিক জীবনকে দুঃসময় করে তোলে এবং বিচ্যুতের মত পর্যায়ে পর্যন্ত নিয়ে চলে যায় তাই এ সমস্যাকে পরিক্রম পেতে হলে আমাদের উক্ত আর্টিকেল এর মধ্যে যে সকল খাবার গুলো উল্লেখ করেছি সেগুলো আপনারা খেতে পারেন যদি আমাদের এই আর্টিকেলটা আপনাদের পছন্দ হয়ে থাকে তাহলে আপনারা আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করতে পারেন এবং তাদেরকে এই সমস্যার মত সমস্যা থেকে পরিত্রান পেতে সাহায্য করতে পারেন এবং নিয়মিত এমন আর্টিকেল পেতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। এতক্ষণ পর্যন্ত আমাদের সঙ্গে থাকার জন্য আপনাদেরকে ধন্যবাদ। ২০২

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বন্ধুমহল আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url