শীতকালে সর্দি কাশি সারাবে যেসব জেনে নিন বিতারিত

শীত আসছে তাই শীতে সর্দি-কাশি সারাতে পারে এমন ফল ও সবজি সম্পর্কে আমাদের জানা দরকার। শীতে সর্দি-কাশি নিরাময় করে এমন ফল খেতে হবে এবং আমরা আজকের পোস্টে সেগুলি সম্পর্কে বিস্তারিত জানাব। শীতকালে সর্দি-কাশি আমাদের স্বাভাবিক ঘটনা। শীতকালে আমরা সবাই কমবেশি সর্দি-কাশির সমস্যায় ভুগি। 

শীতকালে সর্দি কাশি

তাই আজকের পোস্টে আমি সেই ফলগুলো নিয়ে আলোচনা করতে যাচ্ছি যেগুলো শীতে সর্দি-কাশি সারাবে। তো চলুন জেনে নিই শীতে সর্দি-কাশি নিরাময় করবে এমন ফল সম্পর্কে।

শীতে সর্দি-কাশির প্রকোপ বাড়ে। শীতের শুরুতে সর্দি-কাশি বেশি হয়। শীতে সর্দি-কাশির জন্য আনারস খেতে পারেন। জ্বর, সর্দি-কাশিসহ বিভিন্ন রোগে আনারস খুব ভালো কাজ করে

আনারস পুষ্টিগুণে ভরপুর

আনারস পুষ্টিগুণে ভরপুর একটি ফল। এতে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন এ এবং সি, ক্যালসিয়াম, পটাসিয়াম, ফসফরাস, থায়ামিন, রিবোফ্লাভিন, ভিটামিন বি-৬, ফোলেট, প্যান্টোথেনিক অ্যাসিড, ম্যাগনেসিয়াম, ম্যাঙ্গানিজ, পটাসিয়াম, অ্যান্টিঅক্সিডেন্ট এবং বিটা-ক্যারোটিন, যা সর্দি-কাশি সারাতে ভালো কাজ করে।

আরো পড়ুনঃ ঘুম থেকে উঠলে বুক ধড়ফড় করার ২০টি কারণ এবং প্রতিকার

আনারসে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে। এই ফলের রস কাশি সারাতে, হজমশক্তি বাড়াতে এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে কাজ করে।

আসুন জেনে নেওয়া যাক কিভাবে আনারস খাওয়া উপকারী হতে পারে

1. আনারসের খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরো করে কেটে ফলের জুসার ব্যবহার করে জুস তৈরি করুন। তারপর আধা কাপ আনারসের রস নিয়ে তাতে এক চামচ মধু মিশিয়ে নিন। এই মিশ্রণটি খেলে আপনি সহজেই কাশি থেকে মুক্তি পাবেন।

2. মধু, লবণ এবং সামান্য গোলমরিচের সাথে আনারসের রস মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। 2-3 দিনের মধ্যে উপকার পেতে দিনে তিনবার সেবন করুন।

প্রিয় বন্ধুরা যদি আনারস খাওয়ার পর শরীরে কোন ধরনের  সমস্যা হয় তাহলে অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিতে হবে।

শেষ কথা

প্রিয় বন্ধুরা আজকে আমরা শীতকালে কিভাবে সর্দি-কাশি সারানো যায় সেই সম্পর্কে জানতে পেরেছি তাই পোস্টটি যদি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই শেয়ার করবেন এবং নতুন নতুন আপডেট পোস্ট পেতে আমাদের সাথেই থাকুন আজ এই পর্যন্ত ততক্ষণ পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন ধন্যবাদ।(২০১)

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বন্ধুমহল আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url