কিভাবে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়া যায় জেনে নিন বিস্তারিত

সুপ্রিয় পাঠক বৃন্দ প্রায় মানুষ মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার প্রবণতা দেখা যাচ্ছে। বেশিরভাগ প্রবাসী জানতে চায় কিভাবে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাবে। সঠিক তথ্য না পাওয়ায় তারা অস্ট্রেলিয়া যেতে পারছে না। আজকের নিবন্ধে আমরা মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া ভ্রমণ নিয়ে আলোচনা করব। মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়ায় কীভাবে ভ্রমণ করবেন তা জানতে নিবন্ধটি পড়ুন।


মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া

পোস্ট সূচিপত্রঃ 

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়া

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়ায় যাওয়ার প্রধান শর্ত হল আপনাকে অবশ্যই কমপক্ষে 2 বছর মালয়েশিয়ায় থাকতে হবে। দুই বছর মালয়েশিয়ায় থাকার সময় আপনাকে একটি নির্দিষ্ট কাজ করতে হবে। মালয়েশিয়ায় এই কাজটি করার সময় আপনি মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া ভ্রমণের জন্য আবেদন করতে পারেন।

আরো পড়ুনঃ 

আপনি বিভিন্ন সংস্থার মাধ্যমে অস্ট্রেলিয়ায় আবেদন করতে পারেন। বাংলাদেশ-ভারত ও পাকিস্তানের এজেন্সি আছে যারা মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়ায় যাতায়াত করে।আপনি যদি বাংলাদেশ বা অন্যান্য দেশের বাসিন্দা হন তবে আপনাকে অবশ্যই ট্যুরিস্ট ভিসা নিয়ে মালয়েশিয়া আসতে হবে। তারপরে আপনার ট্যুরিস্ট ভিসাকে ওয়ার্ক পারমিট ভিসায় রূপান্তর করার পর আপনাকে অবশ্যই দুই বছর মালয়েশিয়ায় থাকতে হবে।

এই ক্ষেত্রে আপনি অস্ট্রেলিয়ার ভিসার জন্য যোগ্য হবেন। এই ক্ষেত্রে আপনার জানা উচিত যে আপনি শুধুমাত্র একটি সাধারণ চাকরির জন্য আবেদন করতে পারেন। যেমন শেফের চাকরি। কিন্তু নির্মাণ কাজ কৃষি কাজ এবং পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজে অভিজ্ঞতা পেলে অস্ট্রেলিয়ায় সহজেই আবেদন করতে পারবেন। আপনি যদি একজন দক্ষ কর্মী হন এবং ভালো ইংরেজি দক্ষতা থাকে তাহলে আপনি সহজেই মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়ায় যেতে পারবেন।

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে কত খরচ হয়?

বিভিন্ন এজেন্সির মাধ্যমে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া গেলে প্রায় ৬ লক্ষ টাকা খরচ হবে। কিন্তু প্রতিটি এজেন্সি আলাদা পরিমাণ চার্জ করে কারণ প্রতিটি সংস্থার বিভিন্ন সরঞ্জাম রয়েছে। অনেক অস্ট্রেলিয়ান কোম্পানি মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়ায় কাজের ভিসা নিতে চায় যদি দাম একটু বেশি হয়।

আরো পড়ুনঃ 

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে হলে আপনাকে এজেন্সির সাথে ভালোভাবে কথা বলতে হবে। বাসস্থান বেতন বোনাস এয়ার টিকিট ইত্যাদির মতো এজেন্সিগুলি থেকে আরও গুরুত্বপূর্ণ তথ্য পান৷ এটি আপনাকে প্রতারণা থেকে বাঁচাবে৷। 

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে প্রয়োজনীয় কাগজপত্র

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়ায় ভিসার জন্য আবেদন করতে হবে। এই ক্ষেত্রে অনেক প্রয়োজনীয় নথি প্রয়োজন হবে। এটি নীচে তালিকাভুক্ত করা হয়েছে

  • পাসপোর্ট (6 মাসের জন্য পাসপোর্ট বৈধ)
  • আপনার আইডি কার্ডের ফটোকপি
  • আপনার বর্তমান কর্মসংস্থানের প্রমাণ
  • 4 কপি ফটো (পাসপোর্ট ফরম্যাট)
  • ইংরেজি পরীক্ষায় পাস করার রেকর্ড

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য এই তথ্য গুলির প্রয়োজন। তাদের সাথে আপনি একটি দূতাবাস বা সংস্থার মাধ্যমে ভিসার জন্য আবেদন করতে পারেন। উপরের নথিগুলি আবেদনপত্রের সাথে সম্পাদনা করতে হবে।

মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে বিমান ভাড়া কত

নন-স্টপ ফ্লাইটে ইকোনমি ক্লাসে মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া গেলে টিকিটের দাম পড়বে প্রায় ৪৭ হাজার ৪২০ টাকা এবং ওয়ান স্টপ ফ্লাইটে ইকোনমি ক্লাসে যাত্রা করলে টিকিটের দাম পড়বে প্রায় ৩৫ হাজার ৯৩০ টাকা। আপনি মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে পারেন বিরতিহীন বা এক স্টপে।

শেষ কথা

আজকের নিবন্ধে আমরা মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া ভ্রমণ নিয়ে আলোচনা করেছি। মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়া যেতে কত খরচ হয়। মালয়েশিয়া থেকে অস্ট্রেলিয়ার দূরত্ব কত। নিবন্ধটি পড়ার পর আপনি আপনার মতামত পরামর্শ বা প্রশ্ন প্রকাশ করতে পারেন। এই ধরনের আরও গুরুত্বপূর্ণ তথ্যমূলক নিবন্ধ পড়তে আমাদের ওয়েবসাইট  bondhumoholit দেখুন।


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বন্ধুমহল আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url