কিভাবে দ্রুত লম্বা হওয়া যায় বিস্তারিত জেনে নিন

 লম্বা হওয়ার ইচ্ছা অনেকে কিন্তু সকলে  লম্বা হতে পারে না কারণ তারা নিয়ম মেনে চলে না। প্রতিটি কাজে কিছু নির্দিষ্ট নিয়ম রয়েছে সেগুলো মেনে চললে আমরা ভালো ফলাফল। ঠিক তেমনি লম্বা হওয়ার জন্য আমাদের কিছু নিয়ম মেনে চলতে হবে। লম্বা হওয়ার জন্য আমাদের শারীরিকচর্চা করা উচিত। শারীরিকচর্চার পাশাপাশি আমাদের বিভিন্ন ভিটামিন জাতীয় খাদ্য গ্রহণ করতে হবে। এই পোস্টে কিভাবে লম্বা হওয়া যায় সেই সম্পর্কে জানবো ও তার সাথে সম্পর্কিত বিষয় সম্পর্কে জানতে।

কিভাবে দ্রুত লম্বা হওয়া


কিভাবে দ্রুত লম্বা হওয়া যায় ?

তাড়াতাড়ি লম্বা হওয়ার জন্য পর্যাপ্ত পরিমাণ ঘুমাতে হবে। তার পাশাপাশি শারীরিক চর্চা ও বিভিন্ন ধরনের ব্যায়াম করতে হবে। ঘুমের মাধ্যমে আমাদের শরীরের সকল কিছু পর্যাপ্ত পরিমাণের পুষ্টি গ্রহণ করতে পারে ও প্রতিটি অংশে সঠিক পরিমাণ ক্যালসিয়াম গ্রহণ করে। তাই তাড়াতাড়ি লম্বা হওয়ার জন্য পর্যাপ্ত পরিমাণ ঘুমানোর প্রয়োজন। এর পাশাপাশি  পুষ্টিকর খাদ্য গ্রহণ করতে হবে। তাহলে তাড়াতাড়ি লম্বা হওয়া সম্ভব ।

১৮ বছর পর কি ৫ সেন্টিমিটার লম্বা হওয়া যায় ?

১৮ বছর পর  ৫ সেন্টিমিটার লম্বা হওয়া যায় না । ১৮ বছর বয়সের পর আপনার উচ্চতা বাড়ানো সম্ভব নয় । কারণ ১৮ বছরের পর গ্রোথ প্লেটগুলি বৃদ্ধি বন্ধ করে দেয় । তাই ১৮ বছর পর ৫ সেন্টিমিটার লম্বা হওয়া সম্ভব নয় নয় । 

২ ইঞ্চি লম্বা হওয়ার  উপায়  ?

2 ইঞ্চি লম্বা হওয়া জন্য নির্দিষ্ট কোন নিয়ম নেই বা আপনি চাইলেও ২ ইঞ্চি লম্বা হতে পারবেন না যদি আপনার বয়স ১৮ বছরের উপরে হয় । কিন্তু ১৮ বছরের নিচে হলে আপনি সেটা করতে পারেন । কারণ ১৮ বছর বয়সের পর আমাদের গ্রোথ প্লেটগুলি বৃদ্ধি বন্ধ করে দেয় । ১৮ বছর বয়সের পর ও আপনি যদি লম্ব া হতে চান তবে কয়েক ইঞ্চি বৃদ্ধি করার জন্য শারীরিক চর্চা ,ব্যায়াম , যোগব্যায়াম, দড়ি লাফানো ,বাইক চালানো ও  পুষ্টিকর খাদ্য গ্রহণের মাধ্যমে করতে পারে।

১৮ বছরের পর লম্বা হওয়ার উপায় ?

১৮ বছর পর লম্বা হওয়ার জন্য কিছু নিয়ম ও পদ্ধতি অবলম্বন করতে হবে। লম্বা হওয়ার জন্য শারীরিক চর্চার বিকল্প নেই । ১৮ বছর পর বা প্রাপ্তবয়স্ক অবস্থায় কয়েক ইঞ্চি বৃদ্ধি করার জন্য শারীরিক চর্চা , ব্যায়াম, যোগব্যায়াম, দড়ি লাফানো ,বাইক চালানো ইত্যাদি সাহায্য করে। এর পাশাপাশি পুষ্টিকর খাদ্য গ্রহণ মাধ্যমে লম্বা হতে সাহায্য করে।

কিভাবে তাড়াতাড়ি লম্বা হওয়া যায় ?

তাড়াতাড়ি লম্বা হওয়ার জন্য পর্যাপ্ত পরিমাণ ঘুমাতে হবে। তার পাশাপাশি শারীরিক চর্চা ও বিভিন্ন ধরনের ব্যায়াম করতে হবে। ঘুমের মাধ্যমে আমাদের শরীরের সকল কিছু পর্যাপ্ত পরিমাণের পুষ্টি গ্রহণ করতে পারে ও প্রতিটি অংশে সঠিক পরিমাণ ক্যালসিয়াম গ্রহণ করে। তাই তাড়াতাড়ি লম্বা হওয়ার জন্য পর্যাপ্ত পরিমাণ ঘুমানোর প্রয়োজন। এর পাশাপাশি  পুষ্টিকর খাদ্য গ্রহণ করতে হবে। তাহলে তাড়াতাড়ি লম্বা হওয়া সম্ভব ।

কি খেলে লম্বা হওয়া যায় ?

কোন কোন খাদ্য গ্রহণ করলে লম্বা হতে সাহায্য করে এই সম্পর্কে আমরা অনেকেই জানতে চায়। লম্বা হতে যেসকল ভিটামিন প্রয়োজন তার উপর ভিত্তি করে আমাদের খাদ্য গ্রহণ করা উচিত । চলুন দেখে  নিই কোন কোন ভিটামিন গ্রহণ করতে হবেঃ

  • ক্যালসিয়াম
  • প্রোটিন
  • ভিটামিন এ
  • ভিটামিন বি
  • ভিটামিন ডি
  • ভিটামিন ই

উপরে এই সকল ভিটামিন জাতীয় খাদ্য উচ্চতা বৃদ্ধিতে সহায়ক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এর পাশাপাশি নিয়মিত নিয়মিত ২ গ্লাস দুধ পান করা উচিত। ২৫ বছরের পর নিজের উচ্চতা বৃদ্ধি করতে চাইলে মাংস আপনার লক্ষ্য পূরণে সাহায্য করতে পারে।

কিভাবে ঘুমালে লম্বা হওয়া যায় ?

লম্বা হতে চাইলে ঘুমানোর সময় কিছু নিয়ম মেনে চলুন । যেমন দিনে অন্তত ৮ ঘন্টা ঘুমান । বেশিরভাগ সময়  মেরুদন্ড সোজা রাখার চেষ্টা করুন। নেশা জাতীয় কোন কিছু খাবেন না । পর্যাপ্ত পরিমাণ ঘুমালে ও উপরের নিয়ম গুলো মেনে চললে  দ্রুত লম্বা  হওয়া যায় ।

কোন ওষুধ খেলে লম্বা হওয়া যায় ?

বছর ১২ থেকে ১৩ বছর বয়সের শিশুদের ক্ষেত্রে গ্রোথ হরমোন ইনজেকশন লম্বা হওয়ার জন্য ব্যবহার করা হয় । তবে এর উপরের বয়সে ক্ষেত্রে এই ওষুধটি ব্যবহার করা উচিত নয় । কারণ এর উপরের বয়সে এই ওষুধটি লম্বা হতে কাজ করে না বরং শরীরের যেকোনো অংশ ফুলে যেতে পারে ও বিভিন্ন ধরনের ক্ষতি হতে পারে। ১২ থেকে ১৩ বছরের উপরে যদি কেউ ব্যবহার করে তার ক্ষতি হতে পারে তাই এই ওষুধ  ব্যবহার না করাই ভালো  প্রাকৃতিক উপায়ে এগিয়ে যান শারীরিক চর্চা ও পুষ্টিকর খাদ্য নিয়ম তান্ত্রিক জীবন যাপন করুন । আপনি দ্রুত লম্বা হয়ে যাবেন  । ওষুধ ব্যবহার করলে আপনার বিভিন্ন ধরনের ক্ষতি হতে পারে । তাই আমার পরামর্শ ওষুধ ব্যবহার করবেন না ।

৭ দিনের লম্বা হওয়ার উপায় ?

৭ দিনে লম্বা হওয়া সম্ভব না। কারণ হঠাৎ করে কয়েকদিনে  লম্বা হওয়া যায় না । এর জন্য প্রতিদিন নিয়ম অনুসারে ব্যায়াম ,শারীরিক চর্চা ,খাদ্য গ্রহণ ও আরো অনেক অনেক কাজ করতে হয় । টেনশন মুক্ত থাকুন শারীরিক চর্চা করুন ও খাদ্য গ্রহণ করুন । এই সকল কাজ আপনার লম্বা হতে সাহায্য করবে । ৭ দিনে লম্বা হওয়ার জন্য কোন ধরনের ওষুধ খাবেন না । এতে আপনার ক্ষতি বেশি হবে। আমার পরামর্শ ওষুধ না খেয়ে প্রকৃতিক উপায়ে যায় শারীরিক কোন ধরনের ক্ষতি হবে না।

৫ ৬ ইঞ্চি লম্বা হওয়ার উপায় ?

৫ ৬ ইঞ্চি লম্বা হওয়া জন্য নির্দিষ্ট কোন নিয়ম নেই বা আপনি চাইলেও ২ ইঞ্চি লম্বা হতে পারবেন না যদি আপনার বয়স ১৮ বছরের উপরে হয় । কিন্তু ১৮ বছরের নিচে হলে আপনি সেটা করতে পারেন । কারণ ১৮ বছর বয়সের পর আমাদের গ্রোথ প্লেটগুলি বৃদ্ধি বন্ধ করে দেয় । ১৮ বছর বয়সের পর ও আপনি যদি লম্ব া হতে চান তবে কয়েক ইঞ্চি বৃদ্ধি করার জন্য শারীরিক চর্চা,ব্যায়াম , যোগব্যায়াম, দড়ি লাফানো ,বাইক চালানো ও  পুষ্টিকর খাদ্য গ্রহণের মাধ্যমে করতে পারে

কিভাবে ব্যায়াম করলে লম্বা হওয়া যায় ?

ভিন্ন ভিন্ন ব্যায়ামের ভিন্ন ভিন্ন উপকারিতা রয়েছে । তাই আমাদের লম্বা হওয়ার জন্য কিছু নির্দিষ্ট ব্যায়াম বেছে নেওয়া উচিত। যেমন বার হ্যাঙ্গিং। কোন কিছু ধরে ঝুলন্ত অবস্থায় থাকতে হয়। বিশেষ করে ওপরের দিকে কোন রড বা কোন কিছু ধরে মাটি থেকে কিছুদূর উপরে উঠে ঝুলন্ত অবস্থায় থাকতে হয়। এই ব্যায়ামে উপরে হাত থেকে শুরু করে পা পর্যন্ত ঝুলন্ত থাকার কারণে তাদের রক্ত চলাচল করে ও লম্বা হতে সাহায্য করে । তাই এটি লম্বা হওয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি ব্যায়াম ।

মেয়েদের লম্বা হওয়ার উপায় ?

মেয়েদের লম্বা হওয়ার জন্য দুধ পান করা উচিত। দুধ পান আপনাকে লম্বা হতে সাহায্য করে । তাই প্রতিনিয়ত দুই গ্লাস দুধ পান করা উচিত এবং তার পাশাপাশি বিভিন্ন ধরনের ব্যায়াম করা উচিত। পুষ্টিকর খাদ্য ও নিয়মিত ব্যায়াম মেয়েদের লম্বা হতে সাহায্য করে ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

বন্ধুমহল আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url